Chandanaish Pic from-Three

বিডি নীয়ালা নিউজ(২৯ই ফেব্রুয়ারী ১৬)-নজরুল ইসলাম (চট্টগ্রাম প্রতিনিধি):  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকার হতদরিদ্র গৃহহীন পরিবারে ঘর নির্মাণ করে দিয়ে একটি যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। এর আওতায় চন্দনাইশে ৫২টি পরিবারে ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। জমি আছে-ঘর নেই, নিজ জমিতে সরকার গৃহ নির্মাণ করে মানুষকে বাসস্থানের সুযোগ করে দিচ্ছে। অতীতে এ ধরনের কোন পদক্ষেপ কোন সরকারই গ্রহণ করেনি। মানুষের ৫টি মৌলিক অধিকারের মধ্যে বাসস্থান একটি অন্যতম মৌলিক অধিকার হিসেবে সরকার এ প্রকল্প হাতে নিয়েছে। এ ধারাহিকতায় চন্দনাইশে প্রথম ধাপে ৯ পরিবারে ২ কক্ষ বিশিষ্ট ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। সে লক্ষ্যে ১টি টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি সকালে উপজেলার সাতবাড়িয়া মোজাহের পাড়া এলাকায় মো. ইসমাইলকে ২ কক্ষ বিশিষ্ট ঘরের চাবি হস্তান্তর করেন চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, চেয়ারম্যান আহমদুর রহমান ভেট্টা, আ’লীগ নেতা সাখাওয়াত হোসেন শিবলী, আকতার উদ্দিন, ছাত্রলীগ নেতা মাহবুর রহমান লিপু সহ ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংঠনের নেতৃবৃন্দ। প্রথম ধাপে ৯টি পরিবারে  ২ লক্ষ ২১ হাজার টাকা ব্যয়ে প্রতি বারে ঘর নির্মাণ করা হয়েছে।

এদিকে গত ২৭ ফেব্রুয়ারি বিকালে উপজেলার পূর্ব সাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সাখাওয়াত হোসেন শিবলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আ’লীগ নেতা আহসান  ফারুক, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম সিরাজী, প্রধান শিক্ষক আয়ুব আলী, পরিচালনা পরিষদ সদস্য প্রফুল্ল দে। পরে তিনি হাশিমপুর খান বটতল এলাকায় সালানা জলসা ও বরকল ছালামতিয়া সুন্নিয়া সিনিয়র মাদরাসার বার্ষিক সভায় বক্তব্য রাখেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে