এম ডি বাবুল, চট্রগ্রাম জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখার অভিযানে ইউনিয়ন পরিষদ ও পৌরসভার জন্ম নিবন্ধন সার্ভার আইডি-পাসওয়ার্ড হ্যাক করে রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন সনদ ও পাসপোর্ট তৈরি করে দেওয়া চক্রের ০৩ সদস্য গ্রেফতার

বাংলাদেশের প্রেক্ষিত পরিকল্পনা, বদ্বীপ পরিকল্পনাসহ রাষ্ট্রের অব্যাহত অগ্রযাত্রার অভিষ্ঠ লক্ষ্য অর্জনে টেকসই নিরাপত্তা ও শান্তির জন্য অহর্নিশ দিবারাত্র কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। সম্মানিত নাগরিকদের জানমাল, আইনী প্রতিকার, অপরাধ দমন ও নিবারনসহ বহুমাত্রিক কাজে নানাবিধ উপায়ে আইনের আলোকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব এস. এম. শফিউল্লাহ্ বিপিএম-এর বলিষ্ঠ নেতৃত্বে অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

চন্দনাইশ থানাধীন দোহাজারী পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভার অনলাইন জন্মনিবন্ধন সার্ভার আইডি ও পাসওয়ার্ড হ্যাক করে একটি চক্র রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন সনদ তৈরি করে দিচ্ছে এবং এবং ভূয়া জন্ম নিবন্ধন সনদ ব্যবহার করে রোহিঙ্গাদের পাসপোর্ট পেতে সহায়তা করছে মর্মে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখার একটি টিম অভিযান চালিয়ে মো: আরিফ (২৭), পিতা- ফয়েজ আহম্মদ, মাতা- রোকেয়া বেগম, স্থায়ী ঠিকানা- কায়কখালী পাড়া, ০৩ নং ওয়ার্ড,থানা- টেকনাফ, জেলা-কক্সবাজার বর্তমান ঠিকানা- ২২ নং ওয়ার্ড, থানা- কোতয়ালী, সিএমপি, চট্টগ্রামকে গ্রেফতার করেন।

ধৃত মো: আরিফ (২৭) তার বোন পরিচয় দিয়ে আফরোজা আক্তার, পিতা- আবুল হাসেম, সাং- দক্ষিণ গাছবাড়িয়া, চন্দনাইশ পৌরসভা, থানা- চন্দনাইশ, জেলা-চট্টগ্রাম-এর পাসপোর্ট আবেদনের ভেরিফিকেশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র ডিএসবি অফিসারের নিকট উপস্থাপন করতে গেলে ভূয়া ঠিকানায় রোহিঙ্গাদের পাসপোর্টের আবেদনের বিষয়টি সামনে আসে। উক্ত পাসপোর্ট আবেদনে প্রদত্ত বর্তমান ও স্থায়ী ঠিকানা সঠিক ছিলো না। ধৃত মো: আরিফ (২৭ )’কে জিজ্ঞাসাবাদে সে ভূয়া ঠিকানায় রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন, এনআইডি ও পাসপোর্ট করে দেওয়ার চেষ্টার বিষয়টি স্বীকার করে। তার স্বীকারোক্তি ও প্রদত্ত তথ্য মোতাবেক চক্রের অপরাপর সদস্য- ১. মো: জসিম উদ্দিন (৩০), পিতা- নবী হোসেন, মাতা- ছলেমা খাতুন, স্থায়ী ঠিকানা- সাং- ঈদগাঁও, জেলা- কক্সবাজার (নতুন ঠিকানা) এবং ফজু শিকদার পাড়া, ০১ নং ওয়ার্ড, ১২ নং ইউপি, নবী হোসেনের বাড়ি, থানা ও জেলা-কক্সবাজার (পুরাতন ঠিকানা) এবং বর্তমান ঠিকানা- রমনা আবাসিক, কামরুলের কলোনী, ০৫ নং বাসা, ২৪ নং ওয়ার্ড, থানা- হালিশহর, সিএমপি, চট্টগ্রাম; ২. মো. তারেক (২৯), পিতা-মৃত আবু তাহের,মাতা- হাজেরা বেগম, স্থায়ী-ঠিকানা- সাং- গল্লাই, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা, বর্তমান ঠিকানা- রমনা আবাসিক, দিদারের ভাড়া ঘর, ০৩ নং বাসা, ২৪ নং ওয়ার্ড, থানা- হালিশহর, সিএমপি, চট্টগ্রামদ্বয়কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের নিকট হতে ০৩টি মোবাইল ফোন ও মোবাইল ফোনে রক্ষিত ভুয়া জন্মনিবন্ধন সনদের পিডিএফ ও ছবি উদ্ধার করা হয়।

বর্ণিত ঘটনার প্রেক্ষিতে মামলা রুজুসহ আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে