আহমদ রেজা, চট্টগ্রাম জেলা প্রতিনিধি: নিয়মিত যাত্রী ব্যবসামুখী, চাকরীজীবি, সাধারণ জন গন, বাস স্টাফদের হাতে জিম্মি।

দৈনিক তেল দাম বৃদ্ধি কথা বলে।নির্দিষ্ট ভাড়া চায়তে বারতি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে।

দৈনন্দিন জীবন জন সাধারন নিজের কর্মস্থানে পৌঁছাতে বিভিন্নধরনের পরিবহন সেবা নিয়ে থাকে।বাংলাদেশে দ্রব্য মূল্য বৃদ্ধি ও ভেজ্য, পরিবহন চালিত ডিজেল এর দাম অক্টালের দাম বৃদ্ধিতে প্রতি কিলোমিটার ০.৪০ পয়সা হার বৃদ্ধি পর। ১১৪ লিটার ডিজেলর দাম ৫ টাকা কমে এনে। এ হার ১১৪ থেকে ১০৯ টাকা সরকার কতৃক ঘোষিত ৫ কমে।

এতে চালকদের নাখোশ হয়ে পরছে। এতে সড়কে তাদের মন গড়া ভারতি ভড়া আদায় করছে বলে জানান যাত্রীরা বারংবার হয়রানির শিকার হচ্ছে জন সাধারন। সেই সাথে দ্রব্য মূল্য বৃদ্ধি নিয়ে ও কথা উঠেছে। সল্প আয়ের লোক গুলো দিন মজুরদের হিমসিম খাচ্ছে প্রতিনিয়ত।বাসের স্টাফ দের ভাড়া বিষয় গুলো নিয়ে যাত্রী দের বাক বিতর্কে জুড়ে হচ্ছে প্রতিনিয়ত। বাংলাদেশ সমৃদ্ধশীল দেশ। দেশের মানোন্নয়নে জন্য সরকার জরুরী ভাবে প্রশাসনিক সহযোগিতা কাজ করছে।কিন্তু সি এম পি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানা যায়।চলমান অবস্থায় মাতা পিছু আয়ের বাহিরে মৌলিক চাহিদার গার্তি অনেক বেশি এ পযন্ত কোন অভিযোগ আসেনি বলে জানান।

প্রশাসন কর্মকর্তা সড়ক পরিচালনা বি আর টি সি কমিটির উদ্যোগের দৃষ্টি আকর্ষণ করে অভিযোগ তুলছে জন সাধারন ও নির্ধারিত ভাড়া বাহিরে ভারতি যাতে আাদায় করতে না পারে প্রশাসনের উদ্যোগে দৃষ্টি আকর্ষণ জানান জন সাধারন ওন সল্প আয়ের নিম্ন শ্রেণির মানুষের ।নিদিষ্ট চার্ট ভিত্তিক ভাড়া আদায়ের সোচ্চার থাকে এতে জন সাধারনের সহযোগিতা হয়।

বর্তমান এ পরিস্থিতিতে সবচেয়ে দ্বীগুন ভাড়া ফলে নানা অনিয়ম করেছেন পরিবহন স্টাফরা।
বারতি ভাড়া পাশাপাশি সীটের অধিক যাত্রী উঠানে সহ নানা সমস্যার সম্মুখীন হয় নিম্ম শ্রেণির মানুষরা।তায় বি আর টি সি সড়ক আইনের দৃষ্টি আকর্ষণ করছে বলে জানান জন সাধারন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে