শ্রী ঃ মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপায় ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ তুরাস্ক ফ্রেন্ডশীপ স্কুল মাঠে বিভিন্ন প্রতিষ্ঠানের শত শিক্ষার্থী, শিক্ষক, গবেষক, সুধী, সাংবাদিকদের নিয়ে সপ্তাহব্যাপী বিজ্ঞান প্রযুক্তি ও অলিম্পিয়াড উদযাপন-২০২২ শুভ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত) মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, গলাচিপা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নিজাম উদ্দিন, মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোহাম্মদ সালাম ও গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আবুল কালাম সাঈদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি ও নির্বাহী অফিসার বলেন, আগামী বিশ্বকে আরও গতিময় ও সৃষ্টিশীল নতুন উদ্ভাবনি গবেষণা নিয়ে সাইন্স বা বিজ্ঞান কে ভালো বাসতে হবে‌। শিক্ষা জীবন হচ্ছে স্বর্ণময়। এই সময়ে সকলকে ভবিষ্যৎ স্বপ্ন নিয়ে নতুন কিছু আবিষ্কার করতে হবে। বিজ্ঞান ছাড়া প্রত্যেক মানুষের জীবন যাত্রাপথ অচল। জীবনকে অপরিসীম অধ্যবসায় চেষ্টা দিয়ে আগামী সময়কে অমৃত সম্ভাবনা ও দেশের মান উজ্জ্বল করতে হবে। বর্তমান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার, শিক্ষার সকল পর্যায়ে যে সহায়তা দিয়ে যাচ্ছে, তার সুফল একদিন দেশকে এবং শিক্ষার্থীর জীবনকে জাগ্রত করবে‌। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও শিক্ষার্থীর অভিভাবকসহ আগ্রহী সুশীল সমাজ অংশ নেয়।প্রতিযোগিতা, কাউন্সিল অধিবেশন ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক সংগঠন উদ্যোগে দিনব্যাপী চলে এ কর্মসূচি।

দিনব্যাপী পৌর এলাকার বঙ্গবন্ধু জাতীয় উদ্যানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, অনুষ্ঠানে সংগঠনের আহবায়ক, সভাপতিত্বে ও, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র অধ্যক্ষ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ প্রেসক্লাব সভাপতি, সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক , জেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক, সাংবাদিক সমিতি ইউনিটের সাবেক সভাপতি, ব্যবসায়ী কল্যাণ সমিতির, সাধারন সম্পাদক , পরিচালক সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক, অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে সংযুক্ত আরব-আমিরাত থেকে যুক্ত হয়ে বক্তব্য রাখেন, সংগঠনের চেয়ারম্যান, স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব, এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, থানার উপ-পরিদর্শক অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, সামাজিক সংগঠন, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীর ব্যক্তিদের সংগঠনের পক্ষ থেকে প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সংগঠনের পূর্ণাঙ্গ গঠনের লক্ষ্যে অধিবেশন অনুষ্ঠিত হয়।

অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনিত করে একটি আংশিক ঘোষণা করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে, সংগঠনটি বিগত বছর থেকে দূর্যোগে দূর্ভিপাকে মানুষের পাশে দাড়িয়েছে আমি দেখেছি। স্মরণকালের শ্রেষ্ঠ বন্যা ও করোনা মহামারিতে মানুষের পাশে থেকে সেবা প্রদান করে যাওয়া স্বেচ্ছাসেবীদের চিহ্নিত করে আজ তাদের মধ্যে আর অনুপ্রেরণা ও উৎসাহের যোগান দিচ্ছে। আমি আমার পক্ষ থেকে এ সংগঠনকে সকল ধরণের সহযোগিতা করে যাবো। সংগঠনের একজন সদস্যকে সহায়তা হিসেবে ব্যক্তিকে অনুদানসহ অর্ধ শতাধিক অসহায় মানুষকে প্রদান করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে