images

বিডি নীয়ালা নিউজ(১৭জানুয়ারি১৬)-স্পোর্টস ডেস্কঃ  বিরাট কোহলির বোধ হয় আর তর সইছিল না। প্রথম ম্যাচে ৯১,পরের ম্যাচে ৫৯। এভাবে ভালো শুরু করেও সেটিকে তিন অঙ্কে রূপ দিতে না পারাটা হতাশ হওয়ারই কথা। থিতু হয়ে গেলে সেটিকে যে সেঞ্চুরি দিয়েই ছাড়েন কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ তৃতীয় ওয়ানডেতে সেই হতাশা ঘুচিয়ে দিলেন। ওয়ানডেতে দুই ডজন সেঞ্চুরি হয়ে গেল ভারতের টেস্ট অধিনায়কের।
তবে স্কোরবোর্ডের নিচের দিকে তাকিয়ে ভারতের ওয়ানডে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি হয়তো খুব একটা খুশি হতে পারছেন না। কোহলির ১১৭ রানের সঙ্গে ধাওয়ান-রাহানের দুই ফিফটির পরও যে ‘মাত্র’ ২৯৫ করেছে ভারত। মাত্র কেন বলা সেটির সাক্ষী আগের দুই ম্যাচ। ৩০৯ ও ৩০৮ করেও জিততে পারেনি ভারত। আজ তো তিন শ-ই পার হলো না।

ভারতের ইনিংসের গল্পটা তিন ম্যাচেই একই। একটি সেঞ্চুরি, একটি বা দুটি ফিফটি—তারপরও রান প্রত্যাশামতো না-হওয়া। ব্যক্তিগত অর্জন হলেও যে দলীয় রানটা খুব একটা বেশি হচ্ছে না। অস্ট্রেলিয়ার পিচগুলো ইদানীং ‘ব্যাটিং পিচ’ হয়ে যাওয়ার কারণেই হোক, ভারতের বোলিংয়ের ধারহীনতা কিংবা অস্ট্রেলিয়ানদের ফর্ম—ঠিকই গত দুই ম্যাচে ভারতের তিন শ ছাড়ানো দুই স্কোর তাড়া করে ফেলেছে স্মিথের দল। সেটিও অনায়াসেই। আজও এর পুনরাবৃত্তি হলে সিরিজ এখানেই শেষ!

তবে দলগতভাবে প্রত্যাশা না মিটলেও, কোহলির ব্যক্তিগত ভাবে বেশ ভালোই কেটেছে ম্যাচটা। প্রথম ১৯ রান করেই ক্যারিয়ারে মাত্র ১৬১তম ইনিংসে এসে ৭ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন, যেটি কিনা সবচেয়ে দ্রুততম ৭ হাজার রান ছোঁয়ার রেকর্ড। যে রেকর্ডে কোহলি এবি ডি ভিলিয়ার্সকে পেরিয়ে গেছেন। পরে সেঞ্চুরি করে আরেকটি ‘দ্রুততম’র রেকর্ডও ছুঁয়েছেন—সবচেয়ে কম সময়ে ২৪ সেঞ্চুরির।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে