মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ গরীব অসহায় মানুষের দুঃখ, দূর্দশা ও অসুস্থতা দেখেও আমাদের বিবেক একটুও বদলায় না। এমন করুন চিত্র দেখেও আমাদের মনে একটু মমতার জন্ম নেয়না ! অথচ আমরা বলি “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” তারপরেও সাহায্যের জন্য সেই মানুষটিকে মুখ ভেংচি কেটে তাড়িয়ে দিয়ে মজা নেই আমরা! আর অসহায় সেই মানুষ মন খারাপ করে মানবতাকে ধিক্কার দিয়ে যায় !” এ ধিক্কার থেকে অনেককে কিছুটা রেহায় দিতে অসহায়দের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত হয়েছে সবচেয়ে বড় মানবিক সংগঠন “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম”।

এ মানবিক সংগঠনটি ইতোমধ্যে হতদরিদ্র ও অসহায়দের পাশে দাঁড়িয়ে বিভিন্ন প্রকার সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। এতে করে উপকৃত হয়েছে শত শত অসহায় নারী পুরুষ। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌর এলাকার খড়কমারা গ্রামের উজ্জ্বল মিয়ার অসুস্থ ছেলে আদিত্যর চিকিৎসার জন্য তার পাশে দাঁড়ায় “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম”।

শুক্রবার (১১ফেব্রয়ারি) বাদ যোহর “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” এর কুলিয়ারচর সদর শাখা’র উদ্যোগে উজ্জ্বল মিয়ার বাড়িতে গিয়ে অসুস্থ আদিত্যর পায়ের চিকিৎসার জন্য তার পিতার হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেয়।

জানা যায়, কুলিয়ারচরের সকলের পরিচিত খড়কমারা গ্রামের গোলাপ মিয়ার কন্যা সাংবাদিক মৌসুমী আক্তার ও বিশিষ্ট সমাজ সেবক আল আমিন অসুস্থ আদিত্যর চিকিৎসার জন্য “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” কুলিয়ারচর সদর শাখা কমিটির নেতৃবৃন্দদের নিকট আর্থিক সহযোগিতা চেয়ে আবেদন করেন। এরই প্রেক্ষিতে সংগঠনের কুলিয়ারচর সদর শাখা’র পক্ষ থেকে আদিত্যর চিকিৎসার জন্য ১০ হাজার টাকার আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

যেই কথা সেই কাজ, শুক্রবার (১১ফেব্রুয়ারী) বাদ যোহর উজ্জ্বল মিয়ার বাড়িতে গিয়ে অসুস্থ আদিত্যর পায়ের চিকিৎসার জন্য উজ্জ্বল মিয়ার হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আসাদ রেজা, সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান রনি, সংগঠনের উপদেষ্টা মোজাম্মেল হক, বিশিষ্ট সমাজ সেবক মো. রমজান আলী ও সংগঠনের সদর শাখা’র প্রচার সম্পাদক মো. আল কাসেম প্রমূখ।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক মমিনুল হক নাদিম, প্রধান উপদেষ্টা মো. এমরান মিয়া ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আতাহার আলী বলেন, “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে বিগত দেড় বছর যাবৎ নিরলস ভাবে অসুস্থ মানুষের চিকিৎসা সেবা এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে একের পর এক মানবিক কাজ করে যাচ্ছে। আমরা মানুষের কল্যানে যে কোন সমস্যায় আপনাদের পাশে ছিলাম আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

সম্প্রীতি ফোরাম সদর শাখা’র সভাপতি সায়েদুল হক, সাধারণ সম্পাদক আব্রাহাম খান জনি ও সাংগঠনিক সম্পাদক আল আমিন শেখ বলেন, খড়কমারা গ্রামের অসুস্থ শিশু আদিত্যর পায়ের চিকিৎসার জন্য একটু সহযোগিতা করতে পেরে শুকরিয়া জ্ঞাপন করছি। আমরা শিক্ষা সামাজিক ও বঞ্চিত মানুষের কল্যানে কাজ করে যাচ্ছি। সকলেই সম্প্রীতির পাশে থেকে আমাদের সুপরামর্শ দিয়ে সহযোগিতা করলে আপনাদের নিকট কৃতজ্ঞ থাকবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে