flyover_kolkata

বিডি নীয়ালা নিউজ(৩১ই মার্চ১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ কলকাতার পোস্তা এলাকায় নির্মিয়মাণ বিবেকানন্দ ফ্লাইওভারের একাংশ ভেঙে পড়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

নিহতের সংখ্যা অন্ততপক্ষে ১০ জন যদিও কলকাতা পুলিশ সূত্রে ৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়ে মেডিকেল কলেজ সহ একাধিক হাসপাতালে ভর্তি করানো হয়েছে প্রায় অর্ধশতাধিক মানুষকে।

পুলিশ সূত্র বলেছে, পোস্তা থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত সংযোগকারী এই বিবেকানন্দ ওভারব্রিজের কাজ চলছিল গত কয়েকদিন ধরেই। বুধবার রাতেই এই ফ্লাইওভারটিতে ঢালাইয়ের কাজ হয়েছিল। এরপর বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ পাথুরিয়াঘাটার কাছে ট্রামলাইনের ওপরই ওই ফ্লাইওভারটির ১০০ থেকে ১৫০ মিটার অংশ প্রচন্ড শব্দে ভেঙে পড়ে। চারিদিক ধোঁয়ায় ছেয়ে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে, পথ চলতি মানুষের মধ্যে দৌড়ঝাঁপ শুরু হয়ে যায়। ভেঙে পড়া ফ্লাইওভারের নীচে পার্কিং করা একাধিক গাড়ি, দোকান সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে, পাশাপাশি বেশ কয়েকজনের আটকে পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার পরই উদ্ধারকার্যে হাত লাগায় স্থানীয় মানুষরা। পরে ছুটে আসে দমকল, বিপর্যয় মোকাবিলা দল। গ্যাস কাটার দিয়ে ধ্বংসস্তুপের নিচ থেকে কয়েকজনকে জীবত অবস্থায় উদ্ধার করা সম্ভব হলেও মোটা লোহার পাতের কারণে উদ্ধারকার্য ব্যহত হচ্ছে।

 

স্থানীয়রা জানিয়েছে, ধ্বংসস্তুপের তলায় অন্তত শতাধিক মানুষ আটকে থাকতে পারেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কলকাতা পুলিশের শীর্ষ কর্মকর্তারা ছুটে এসেছেন। ঘটনায় এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে।

#এএনআই সংবাদ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে