স্টাফ রিপোর্টঃ নূরানী পদ্ধতিতে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা! হ্যাঁ, এটা অসম্ভবের কিছু নয় যদি কেউ একটানা ১ ঘণ্টা করে ২৭ দিন ধৈর্য ধরে শিখতে পারেন তাহলে ইনশাল্লাহ তিনি কুরআন শিখতে পারবেন। এতে ব্যবহার করা হয় অ্যাপ ও বই, এই ব্যাপারে কথা বলছেন প্রকৌশলী মইনুল হোসেন তাঁর কথাগুলো আমরা তুলে ধরছি আমাদের নিউজ পোর্টালে। এছাড়া আপনারা নীচের লিঙ্ক  ফেসবুক ও ইউটিউব চ্যানেল-এ সাবস্ক্রাইব করেও বিনা মূল্যে কুরআন শিখতে পারেন।

এই বইয়ের ব্যাপারে, এ্যাপ এর ব্যাপারে বা সফট্ওয়্যারের ব্যাপারে ২/১টি কথা বলার জন্য আমি আজ আপনাদের সামনে হাজির হয়েছি। আমার নাম প্রকৌশলী মইনুল হোসেন। ২৭ ঘন্টায় কুরআন শিক্ষার কৌশল রয়েছে যা আমাদের একটি বই যথেষ্ট, বইটির মধ্যে ২৭টা অধ্যায় আছে বা ২৭টা ঘন্টা আছে। প্রত্যেকটি ঘন্টা পড়ার জন্য একজন মানুষের মোটামুটি ১ঘন্টা সময় লাগবে এবং এটার একটা এ্যাপ আছে। এ্যাপ-এ ঢুকে ১ম অধ্যায়ে বিভিন্ন হরফে টাচ্ করলে হরফগুলো উচ্চারিত হবে। আল-কুরআন সহীহ্ শুদ্ধভাবে পড়ার জন্য বেশি বেশি প্র্যাকটিস করার কোনো বিকল্প নেই। প্র্যাকটিস করার জন্য এই এ্যাপটি খুবই গুরুত্বর্পূণ। এখানে একজন কারী সাহেবের বিশুদ্ধ তিলওয়াত রেকডিং করে দেয়া আছে। আলহামদুলিল্লাহ, ডিজিটাল কুরআল একাডেমীতে কম্পিউটার ও প্রজেক্টরের সাহায্যে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা দিয়ে থাকে।

এখন আপনি কিভাবে এই অ্যাপটি পাবেন?

এ্যাপটি অ্যান্ডোয়েড মোবাইলে google play store-এ পাওয়া যায়। সবাইকে এ্যাপটি ডাউনলোড করার জন্য অনুরোধ করা হল। এ্যাপটি ডাউনলোড করতে প্রথমে play store-এ যেতে হবে। এরপর র্সাচ অপশনে গিয়ে লিখতে হবে moinul hossain. এরপর এ্যাপটি চলে আসবে, এরপর এ্যাপটি ইনস্টল করতে হবে।

যেসব ভাই ও বোনেরা কুরআন শিখতে চান, তাদেরকে আমি অনুরোধ করবো আমার এ্যাপটি ডাউনলোড করুন এবং একটি বই কিনুন। আর যারা মসজিদে বয়স্কদের কুরআন শিক্ষার ক্লাসের আয়োজন করতে চান, তাদেরকে আমরা বলবো যে শিঘ্রই আমাদের সাথে যোগাযোগ করুন। হট লাইন: ০১৭৭০-১৬৮৫৫৬ ।

পরিশেষে বলতে চাই, হে আল্লাহ, আমাদের কুরআন শেখার গুরুত্ব এবং কুরআন শেখার সহীহ্ বুজ দান করুন।

Youtube                   : https://www.youtube.com/channel/UCtnc9OC0h5-Gom_nnPdDLDQ

Facebook                :  https://www.facebook.com/story.php?story_fbid=2159120784307885&id=1469510859935551

Google Play Store :  https://play.google.com/store/apps/details?id=com.moinul.app

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে