rabbi_920878513

বিডি নীয়ালা নিউজ(১৮জানুয়ারি১৬)- ঢাকা প্রতিনিধিঃ  বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনায় মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়। আজ সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর ও এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ তার বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন।

ওই আদেশে বলা হয়, ১১ জানুয়ারি পুলিশের কাছে রাব্বী যে লিখিত অভিযোগ করেছিলেন, সেটিকে মামলার এজাহার হিসেবে গ্রহণ করতে হবে। এ ছাড়া গোলাম রাব্বীকে আটক করে হেফাজতে নিয়ে নির্যাতন কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে দুই সপ্তাহের রুলও জারি করেছেন আদালত।

এর আগে গতকাল রোববার বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে পুলিশি নির্যাতনের অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছিল। আবেদনে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারকে গ্রেপ্তার,রাব্বীর লিখিত অভিযোগ এজাহার হিসেবে গণ্য করা এবং তাঁকে তিন কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়।

রাব্বীকে নির্যাতনের ঘটনায় পুলিশের গঠিত তদন্ত কমিটি গতকাল তেজগাঁও অঞ্চলের উপকমিশনারের কাছে প্রতিবেদন দিয়েছে। সংশ্লিষ্ট সূত্র বলেছে, প্রতিবেদনে এসআই মাসুদকে অভিযুক্ত করা হয়েছে। তবে প্রতিবেদনের বিষয়বস্তু আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে