BNP

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-ঢাকা প্রতিনিধিঃ কাউন্সিলের জন্য দেরি করে সবচেয়ে ছোট জায়গা বরাদ্দ দেয়া হয়েছে এমন অভিযোগ করে কাউন্সিলর ও ডেলিগেটদের স্বাচ্ছন্দে বসার জন্য বরাদ্দকৃত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পার্শ্ববর্তী সোহরাওয়ার্দী উদ্যানের জন্যও আবেদন করেছে বিএনপি।

সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ তথ্য জানান।

প্রসঙ্গত, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষ গত ২ মার্চ রাতে কাউন্সিলের জন্য তাদের জায়গা ব্যবহার করতে দেয়ার ব্যাপারটি বিএনপিকে লিখিতভাবে অবহিত করে।পরেরদিন ৩ মার্চ নয়াপল্টনে বিএনপির এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানিয়ে রিজভী আহমেদ বলেন, কাউন্সিলের ভেন্যু হিসেবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুমতি পাওয়ায় তারা সোহরাওয়ার্দী উদ্যানের আবেদন প্রত্যাহার করে নিচ্ছে। এখন তারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনকে কেন্দ্র করে সম্মেলনের প্রস্তুতি শুরু করবেন।

এর আগে, গণপূর্ত অধিদপ্তর বিএনপিকে চিঠি দিয়ে জানিয়েছিল, ডিএমপির অনুমতি সাপেক্ষে বিএনপি কাউন্সিলের ভেন্যু হিসেবে সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহার করতে পারবে। এ ব্যাপারে তাদের কোনো আপত্তি নেই।

তার আগে, বিএনপির জাতীয় কাউন্সিলের ভেন্যু হিসেবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও সোহরাওয়ার্দী উদ্যান- এই তিনটি স্থান চেয়ে গত ২৪ জানুয়ারি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে দলটি।

কাউন্সিলের ভেন্যু হিসেবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনকে ‘ছোট’ আখ্যায়িত করে সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, ‘বিএনপির মতো দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দলের পক্ষে এতো ছোট পরিসরে কাউন্সিল করা খুবই দুরূহ ব্যাপার। আমরা কাউন্সিলর ও ডেলিগেটদের স্বাচ্ছন্দে বসার জন্য বরাদ্দকৃত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের চৌহদ্দির পার্শ্ববর্তী সোহরাওয়ার্দী উদ্যানের একটি অংশ বরাদ্দ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবারও অনুরোধ করছি।’ এ ব্যাপারে গণপূর্ত অধিদপ্তরকে আবারো চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে