আন্তর্জািতিক রিপোর্ট : ইকুয়েডরের মধ্যাঞ্চলের একটি মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এতে আগুন ধরে যায়। এতে ১৪ জন নিহত ও অপর ৩০ জন গুরুতর আহত হয়েছে। রোববার দেশটির কর্তৃপক্ষ একথা জানায়।ইকু ৯১১ জরুরি বিভাগ প্রকাশিত এক ভিডিওতে পুলিশের কর্ণেল ক্রিষ্টিয়ান ব্যারেইরো বলেন, স্থানীয় সময় শুক্রবার রাত ১০টার দিকে রাজধানী কুইটো ও লা মানার অ্যান্ডেন সিটির মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

খবর এএফপি’র।ন্যাশনাল ট্রানজিট অ্যাজেন্সির প্রধান পাবলো ক্যারে গাড়ি’র পরিচালক কোম্পানির লাইসেন্স বাতিলের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, বাসটিকে কোম্পানির পক্ষ থেকে যথাযথভাবে পরীক্ষা করা হয়নি। ওই কোম্পানির কোন বাসকে ইকুয়েডোরের রাস্তায় চলতে দেয়া উচিত নয়।এই দুর্ঘটনায় আহতদের কুইটো ও সান্টো ডোমিঙ্গো প্রদেশের হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে। এখনো তাদের পরিচয় জানা যায়নি।

স্বাস্থ্যমন্ত্রী ভেরোনিকা এস্পিনোসা বলেন, এই দুর্ঘটনায় ৩০ জন আহত হয়েছে। এদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের একজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। ১৬ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ছেড়ে দেয়া হয়েছে।প্রেসিডেন্ট লেলিন মোরেনো টুইটারে নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে