করোনার সংক্রমণ রোধে নতুন করে কোনও বিধিনিষেধ দেয়া হবে কিনা তা নিয়ে কথা বলেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, নতুন করে কোনো বিধিনিষেধ দেয়া হবে না। টিকা নিলে এবং মাস্ক পরলে করোনার চতুর্থ ঢেউ মোকাবিলা করা সম্ভব।

শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যায় মেহেরপুর সদর উপজেলার হরিরামপুর গ্রামে সমবায় অধিদফতরের উদ্যোগে গাভী পালন কর্মসূচি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, করোনা বাড়া ও কমার মধ্যে আছি। আমাদের একটা সুবিধা হচ্ছে ব্যাপকভাবে করোনার টিকা দেওয়া হয়েছে। এটার সুফল কিন্তু বাংলাদেশের মানুষ পাচ্ছে। এখন যে করোনা হচ্ছে সেটার সিমটম কিন্তু মানুষ বুঝতে পারছে না। তেমন একটা বড় চ্যালেঞ্জ আমাদের নিতে হচ্ছে না।

তিনি আরও বলেন, করোনায় মৃত্যুর সংখ্যা খুবই কম। আমাদের অতীতের মতো তেমন কোনো সমস্যা হবে না। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মানাসহ মাস্ক পরলে এই পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব।

এ সময় সকলকে করোনার টিকা গ্রহণের জন্যও আহ্বান জানান তিনি।

এর আগে, হরিরামপুর গ্রামে জেলা সমবায় অধিদফতরের উদ্যোগে দুগ্ধ ও মাংস উৎপাদনের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এ প্রকল্প হাতে নেয়া হয়। সন্ধ্যা ৭টায় প্রকল্পের কার্যক্রম দেখতে যান প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান ও জেলা সমবায় অফিসার প্রভাস চন্দ্র বালা প্রমুখ। সদর উপজেলায় ৪০০ উপকারভোগী পরিবারের মধ্যে গাভী পালনের জন্য এক লাখ পাঁচ হাজার টাকা করে বিতরণ করা হয়।

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে