ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর ও বোন শেখ রেহানার ছেলেমেয়েরা অর্থ-সম্পদ, ব্যবসা-বাণিজ্য নিয়ে কখনো বিরক্ত করেনি। তাঁদের শিক্ষাদীক্ষার মধ্য দিয়ে তারা যেটুকু করে খাবার তারা সেটুকু করে খাচ্ছে।

বৃহস্পতিবার সকালে গণভবনে স্বেচ্ছাসেবক লীগের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা এ সময় দলের নেতাকর্মীদের আদর্শ ও ত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করারও আহ্বান জানিয়েছেন। আর তাহলেই রাজনীতিবিদরা মানুষের মনে ঠাঁই করে নিতে পারবে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

স্বেচ্ছাসেবক লীগের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় শেখ হাসিনা উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনোই সম্পদের পাহাড় গড়ে তোলার রাজনীতি করেননি। দেশের মানুষের জন্য রাজনীতি করেছেন। তাই দলের নেতাকর্মীদেরও সেই আদর্শ মানার তাগিদ দেন শেখ হাসিনা। এ সময় বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তেও সবাইকে পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, একটা আদর্শ নিয়ে রাজনীতি করতে হবে। ত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করতে হবে। দেশের মানুষকে কতটুকু দিতে পারলাম সেটাই চিন্তা করতে হবে। কী পেলাম না পেলাম সেটা বড় কথা না। কী দিতে পারলাম মানুষের জন্য সেটাই একজন রাজনীতিবিদের জীবনের নীতি হতে হবে, আদর্শ হতে হবে। আমি আশা করি জাতির পিতার আদর্শে সকলে নিজেকে গড়ে তুলবে।

শেখ হাসিনা আরো বলেন, আমি শুধু এটুকু আল্লাহর কাছে দোয়া চাই, আমাদের পাঁচটা ছেলে মেয়ে তাঁরা মানুষের মতো মানুষ হয়েছে এবং আমি এটুকু মা হিসেবে বলতে পারি, আমি তিন তিন বার প্রধানমন্ত্রী। কোনোদিন আমাদের ছেলেমেয়েরা কোনো রকমের অর্থ সম্পদ, ব্যবসা বাণিজ্য এসব নিয়ে কখনো বিরক্ত করেনি। তাঁদের শিক্ষাদীক্ষার মধ্য দিয়ে তারা যেটুকু করে খাবার তারা সেটুকু করে খাচ্ছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সন্তান সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন হওয়ায় দিনটি উপলক্ষ্যে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান উপস্থিত নেতা-কর্মীরা। আর তাঁর জন্য দেশবাসীর কাছে দোয়া চান প্রধানমন্ত্রী। পরে জয়ের জন্মদিন ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে কেক কাটা হয়।

গ/ব/ন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে