জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি: সব প্রক্রিয়া শেষ, অপেক্ষা নির্বাচন। সভাপতি ও সাধারন সম্পাদক পদে ৯ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে নির্বাচিত করা হবে যোগ্য সভাপতি ও কর্মঠ সাধারন সম্পাদক। তাই আজ নির্বাচিত সভাপতি, সাধারন সম্পাদকের মুখ দেখতে এখন শুধু সময়ের অপেক্ষা।

তাই দীর্ঘ ৭ বছর পর আজ সোমবার সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে ইতিমধ্যেই শহর জুড়ে সাজসাজ রব বিরাজ করছে। শহরের প্রবেশ মুখ থেকে শুরু হয়েছে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড, আর বড়বড় তোরণ । কোথাও টাঙানো, কোথাও ঝুলানো আর কোথাও মাটিতে পুতে রাখা বাঁশে শোভা পাচ্ছে প্রার্থীদের ছবি। সম্মেলন স্থল সিরাজগঞ্জ সরকারী কলেজ মাঠে বিশাল মঞ্চ প্রস্তুত করা হয়েছে।


সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের সমর্থক ও নেতাকর্মীরা রঙ বেরংয়ের প্যানাতে তাদের পছন্দের প্রার্থীদের নাম জানান দিচ্ছেন। কে হচ্ছেন সভাপতি আর কে হচ্ছেন সাধারণ সম্পাদক এ নিয়ে যেন চলছে নানা জল্পনা কল্পনা।

এখন পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৯ জনের নাম উঠে এসেছে। সভাপতি হিসেবে যাদের নাম আলোচনায় রয়েছে তারা হলেন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে, এম হোসেন আলী হাসান, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফ বিশ্বাস, জেলা আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি সিরাজগঞ্জ জজকোর্টের পিপি অ্যাডভোকেট আবদুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা বিমল কুমার দাস এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ তালুকদার কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা আওয়ামী লীগ সদস্য ড. জান্নাত আরা হেনরী, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা সাখাওয়াত হোসেন সুইট, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক।

ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হাসান আলী হোসেন বলেন, সিরাজগঞ্জ জেলায় দলীয়ভাবে কোন কোন্দল, বিশৃংখলা বা গ্রুপিং নেই। আমরা জেলা আওয়ামী লীগ এক ও অভিন্ন।

সাংগঠনিকভাবে শক্তিশালী একটি সুসংগঠিত সংগঠন। আমি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। আমার কর্মকান্ড এবং সাংগঠনিক যোগ্যতায় অবশ্যই আমি সভাপতি পদটি পাবো বলে আশা রাখি।

ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার জানান, আমার উপর মাননীয় প্রধান মন্ত্রী,জননেত্রী শেখ হাসিনার আশীর্বাদ আর দোয়া আছে। কাউন্সিলরদের ভোটে আমি সাধারন সম্পাদক আশা করছি ইনশাআল্লাহ।

সিরাজগঞ্জ সরকারী কলেজ মাঠে বেলা ১১টায় সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য মোঃ আব্দুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সম্মতি দিয়েছেন,বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও সভাপতি মন্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ সহ আমন্ত্রিত অতিথি বৃন্দ।

সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান এবং সঞ্চালনা করবেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে