আজকের ক্রীড়াবিদরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১৪ মার্চ) দুপুর বারোটায় দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, দীর্ঘদিন করোনার কারণে স্কুল-কলেজসহ সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনার কারণে স্কুল-কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হলো। এই জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা জানুয়ারি মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে মার্চ মাসে অনুষ্ঠিত হলো।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করবেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সেই স্বপ্ন বাস্তবায়ন করতে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। আজকের ক্রীড়াবিদরাই ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে। অনুষ্ঠানে অংশ নেওয়া সকল শিক্ষার্থী ও শিক্ষককে ধন্যবাদ জানানও তিনি।  

অনুষ্ঠানে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ও পুলিশ সুপার আনোয়ার হোসেন।  

পরে শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা। উদ্বোধন শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর প্রদর্শনী উপভোগ করেন অতিথিরা।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে