মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমান এঁর সহধর্মিনী, কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপনের মা বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক শহীদ আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইলহাম গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায়, মিলাদ ও দোয়া পড়িয়েছেন।

মঙ্গলবার (২৪ আগষ্ট) বাদ যোহর পৌর শহরের কেন্দ্রীয় জামে মসজিদ, উপজেলার লক্ষ্মীপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, বাজরা বাসস্ট্যান্ড জামে মসজিদ, ডুমরাকান্দা বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, ছয়সূতী বাসস্ট্যান্ড জামে মসজিদ, ফরিদপুর আনন্দবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, আগরপুর বাসস্ট্যান্ড জামে মসজিদ, দ্বাড়িয়াকান্দি বাসস্ট্যান্ড জামে মসজিদ, উছমানপুর ইউনিয়নের ৬টি জামে মসজিদসহ বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় মিলাদ ও দোয়া শেষে মিষ্টি বিতরণ ও কাঙ্গালি ভোজনের আয়োজন করেন তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া সাংবাদিকদের বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে বঙ্গবন্ধু এভিনিউ-এ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও মহিলা আওয়ামী লীগ সভাপতি আইভী রহমান মারাত্মক ভাবে আহত হন। এর ৩ দিন পর আহত আইভী রহমান মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট গুরুতর আহত অবস্থায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেন। মহান রাব্বুল আল আমিন যেনো আইভী রহমানকে শহীদের মর্যাদা ও জান্নাতুল ফেরদৌস দান করেন সেই উদ্দেশ্যে এবং তাঁর বিদ্রোহী আত্মার মাগফেরাত কামনায় তাঁর ১৭তম মৃত্যু বার্ষিকীতে উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় মিলাদ ও দোয়া পড়ানো হয় এবং বিভিন্ন এতিমখানায় ও মাদ্রাসার এতিম ছাত্র-ছাত্রীদের নিয়ে কাঙালি ভোজন এর আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত ২০০৪ সালের ২১ আগষ্ট জননেত্রী শেখ হাসিনা ও জাতীয় নেত্রীবৃন্দকে হত্যার উদ্দেশ্যে ঢাকায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনা ঘটে। হামলায় নারী নেত্রী আইভী রহমানসহ অনেক নেতাকর্মী নিহত ও আহত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে