Nasim-AL-minister

বিডি নীয়ালা নিউজ (৩০ডিসেম্বর১৫)-অনলাইন ডেস্ক: গ্রামাঞ্চলে যেকোনো সময় দুর্ঘটনায় তাৎক্ষণিক সেবা দিতে দেশের সকল উপজেলা হাসপাতালগুলোতে জরুরি বিভাগের সেবা ২৪ ঘণ্টা চালু রাখতে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। এজন্য চিকিৎসক, নার্সসহ প্রয়োজনীয় জনবলের উপস্থিতি নিশ্চিত করতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে ব্যবস্থা নিতে বলেছেন।

‘তৃণমূল পর্যায়ে সেবার মান বাড়াতে করণীয়’ শীর্ষক এক বৈঠকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এ নির্দেশ দেন।

সভাপতির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার ভৌত অবকাঠামো নির্মাণ করছে, অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে উপজেলা পর্যন্ত সব হাসপাতালকে সমৃদ্ধ করে তুলেছে। গ্রাম পর্যায়ে ৬ হাজারের বেশি চিকিৎসক নিয়োগ দিয়ে চিকিৎসক সংকট দূর করা হয়েছে। তারপরও উপজেলা হাসপাতালে চব্বিশ ঘণ্টা জরুরি বিভাগ চালু থাকবে না, তা হতে পারে না।

তিনি বলেন, প্রয়োজনীয় জনবল না থাকায় যেমন একদিকে মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে, তেমনি সরকারি ভবন ও আধুনিক যন্ত্রপাতিও অব্যবহৃত থেকে নষ্ট হয়ে যেতে পারে। তাই যত দ্রুত সম্ভব হাসপাতালগুলোতে জনবলের শূন্যতা পূরণে উদ্যোগ নেয়া দরকার।

বৈঠকে স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে