সাম্প্রতিক সংবাদ

হিলি সীমান্তে বিদেশি পিস্তল, গুলি, জিহাদী বই সহ আটক ৪

12717280_190989331264209_7766055043526385156_n

বিডি নীয়ালা নিউজ(১৫ ফেব্রুয়ারী ১৬)-দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে বিদেশি তিনটি পিস্তল, তিন রাউন্ড গুলি, ভারতীয় এক লাখ রুপী, জিহাদী বই, সিডি ডিস্ক, ম্যাপ সহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত শনিবার পৃথক দুটি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন হাকিমপুর উপজেলার মধ্যবাসুদেব (মাঠপাড়া) গ্রামের  রফিক মন্ডলের ছেলে লোকমান হোসেন বেলাল (৫৫), একই উপজেলার ধরন্দা (বেইলিব্রীজ) গ্রামের আব্দুল কাদেরের ছেলে বাবুল হোসেন (৩৫), বৈগ্রামের আব্দুর রহমানের ছেলে শাহাবুল (২৩) এবং সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর উপজেলার শহিদ হাসানের ছেলে জাহিদ হাসান (৩২)।

জয়পুরহাট -৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশরাফ আলী পিপিএম জানান, গকতাল শনিবার দুপুর ২টার দিকে সীমান্তের চুড়িপট্টি এলাকা দিয়ে ভারত থেকে অস্ত্র পাচার হচ্ছে -এমন খবরের ভিত্তিতে হিলি বিওপি ক্যাম্পের সদস্যরা সীমান্তের চুড়িপট্ট্রি এলাকায় অবস্থান নেয়। এসময় বাবুল ১টি নাইন এমএম পিস্তল নিয়ে দেশে প্রবেশ করলে বিজিবি সদস্যরা তাকে আটক করেন। পরে বাবুলের স্বীকারোক্তি অনুযায়ি বিজিবি সদস্যরা হিলির বাসষ্ট্যান্ড সংলগ্ন আবাসিক হোটেল নর্দাণ প্যালেস ঘিরে প্রায় ৫ ঘন্টা ধরে সেখানে তল্লাশী অভিযান চালায়। এসময় হোটেলের তিনটি কক্ষ থেকে আরও ২টি নাইন এমএম পিস্তল, ৩ রাউন্ড গুলি, ভারতীয় ১ লাখ টাকা, জিহাদী বই, ১টি সিডি ডিস্ক উদ্ধার করা হয়।

এঘটনায় জড়িত সন্দেহে হোটেল নর্দাণ প্যালেসের মালিক লোকমান হোসেন বেলাল, ম্যানেজার শাহাবুল এবং জাহিদ হাসান নামে এই তিনজনকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া ৩টি পিস্তলের মধ্যে ২টি জাপানের ১টি বুলগেরিয়ার তৈরী। এছাড়া বোমা তৈরীর একটি সার্কিট (ফরমুলার নোট বুক) উদ্ধার করা হয়।

এদিকে  ঐ দিন রাত ১২টায় হিলি সিপি ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ে বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল খালেকুজ্জামান সাংবাদিকদের জানান, ধারনা করা হচ্ছে আটককৃতরা কোনো জঙ্গী সংগঠনের সাথে জড়িত থাকতে পারে। তারা এসব অস্ত্র দেশে এনে নাশকতার কাজে ব্যবহার করার পরিকল্পনা করছিল। এই অস্ত্র পাচারের সাথে আরও কেউ জড়িত আছে-কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আটককৃত এই চারজনের বিরুদ্ধে অস্ত্র আইনে হাকিমপুর থানায় মামলা করার প্রস্তুতি চলছে। এই বছরের মধ্যে এটিই বিজিবির উদ্ধার অভিযানের একটি বড় সাফল্য বলে দাবী করেন বিজিবির এই কর্মকর্তা।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান জানান,  রবিবার দুপুর ১টা পর্যন্ত থানায় আসামীদের সোপর্দ করা হয়নি।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com