সাম্প্রতিক সংবাদ

স্বপ্নের ইডেনে পাকিস্তানের কাছে বড় হার মাশরাফিদের

bangladeshfgh

বিডি নীয়ালা নিউজ(১৬ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ গত দুই বছরে কলকাতার এই ইডেন গার্ডেনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের যে ১১ টা ম্যাচ হয়েছে তাতে প্রথম ইনিংসে গড়ে উঠেছে ১৭৩ রান। সেদিক থেকে বাংলাদেশের সামনে ২০২ রানের লক্ষ্যটা প্রায় আকাশচুম্বিই ছিল।

কিন্তু, তারপরও একটা সম্ভাবনা উঁকি দিচ্ছিলো। কারণ, আইপিএলের ওই ১১ টা ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে পরে ব্যাটিং করা দল বাংলাদেশ। কিন্তু, সেই সম্ভাবনার ধারের কাছেও যাওয়া হল না বাংলাদেশের।

পাকিস্তানের ২০১ রানের সামনে বাংলাদেশ থামলো ১৪৬ রানে; নির্ধারিত ২০ ওভারে, ছয়টি উইকেট হারিয়ে। মাশরাফি বিন মুর্তজার দল হারলো ৫৫ রানের বড় ব্যবধানে।

এর মধ্যেও আশার আলো হল বোলিংয়ের পর এবার ব্যাটিংয়েও ফর্মে ফিরেছেন সাকিব। ওমানের বিপক্ষে চার উইকেট নেয়ার পর এবার পাকিস্তানের বিপক্ষে ৪০ বলে ৫০ রানের অপরাজিত এক ইনিংস খেললেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এর আগে আবারও টসে হেরেছিলেন মাশরাফি। জিতে দলকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তানের শহীদ আফ্রিদি। আর সেখানে টপ অর্ডারের চার ব্যাটসম্যান মিলেই যখন ১৮৩ রান করেন, তখন আর বড় স্কোর গড়তে কোন বাঁধাই থাকে না।

বলাই বাহুল্য, বাংলাদেশের বোলিংটাও ঐতিহাসিক ইডেনে বলার মত হয়নি। দুই স্ট্রাইক বোলার আল আমিন ও মাশরাফি বিন মুর্তজা চূড়ান্ত ব্যর্থ। দু্’জন যথাক্রমে ওভারপ্রতি ১৪.৩৩ ও ১৩.৬৬ হারে রান দিয়েছেন।

এর বাদে কলকাতার ‘ঘরের ছেলে’ সাকিবও প্রায় ওভারপ্রতি ১০ হারে রান দিয়েছেন। তাসকিন আহমেদ ও আরাফাত সানি দুটি করে উইকেট নিলেও সেটা বাংলাদেশের ভাগ্য বদলাতে যথেষ্ট ছিল না।

আহমেদ শেহজাদ (৩৯ বলে ৫২), মোহাম্মদ হাফিজের (৪২ বলে ৬২) হাফ সেঞ্চুরি আর শহীদ আফ্রিদির ঝড়ো ১৯ বলে ৪৯ রানের ইনিংসের সুবাদে শেষমেশ নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান।

আর পাহাড়সমান লক্ষ্যের সামনে ব্যাটসম্যানরাও বাংলাদেশের ভাগ্য ফেরাতে পারলেন না!

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com