সাম্প্রতিক সংবাদ

সাহিত্য শিখা পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক পেলেন লেখক সংবর্ধনা পুরস্কার ২০২২

গত ২০মে,২০২২ টইটই প্রকাশনী আয়োজিত এবং পাঠক সমাবেশ,বাংলাদেশ এর সহযোগিতায় শিশু কল্যাণ পরিষদ,সেগুনবাগিচা ঢাকায় বিকেল ৩ ঘটিকায় লেখক সংবর্ধনা অনুষ্ঠান-২০২২ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত কবি ও ছড়াকার রেজাউদ্দিন স্টালিন,উদ্বোধন করেন আতিক হেলাল কবি ও সাংবাদিক,সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ফারুক প্রধান অনুষ্ঠানটির সঞ্চালনা করেন টইটই প্রকাশনীর কর্ণধার কবি ও সাহিত্যিক সাহেদ বিপ্লব।
উক্ত অনুষ্ঠানে বর্তমান সময়ের সাড়া জাগানো ১৫ জন কবি ও সাহিত্যিককে লেখক সংবর্ধনা দেয়া হয়! সেখানে অন্যান্য লেখক দের মধ্যে বর্তমান সময়ের অন্যতম সাহিত্য সংগঠন সাহিত্য শিখা পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি যিনি একাধারে শিক্ষক,কবি,সাহিত্যিক,নাট্যকার ও নাট্যাভিনেতা এবং সফল সাংগঠনিক ব্যক্তিত্ব জননেতা জনাব মোঃ আজহারুল ইসলাম আল আজাদ এবং অত্র সংগঠনের সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র রায় লেখক সংবর্ধনা ২০২২ পুরস্কার অর্জন করেন।

উল্লেখ্য যে আজহারুল ইসলাম আল আজাদ ছোট বেলা হতেই বাংলা সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে নিজের দীপ্ত পদচিহ্ন রেখে চলেছেন। লেখকের ইতোমধ্যে ৫টি একক গ্রন্থ এবং ৫০+ যৌথগ্রন্থে কবিতা,গল্প,নাটক,লেটোগান প্রকাশ করেছেন! তার লেখা নিয়মিতভাবেই দেশের সনামধন্য পত্রপত্রিকা ও ম্যাগাজিনে শোভা পাচ্ছে।

প্রকাশ চন্দ্র রায় পেশায় একজন সফল ও জনপ্রিয় হোমিওপ্যাথি ডাক্তার হলেও তার সমস্ত ভালোলাগা ও ভালোবাসার স্থান বাংলা সাহিত্য! তিনি সাহিত্য শিখা পরিষদের সাধারণ সম্পাদকের পদ অলংকৃত করার পাশাপাশি দেশের অসংখ্য সাহিত্য সংগঠনের বিভিন্ন পদে যুক্ত আছেন। কবির লেখা নিয়মিতভাবেই দেশ বিদেশের বিভিন্ন পত্রপত্রিকা,ম্যাগাজিন,যৌথ গ্রন্থে প্রকাশিত হলেও লেখকের একক কোনো গ্রন্থ পূর্বে প্রকাশিত হয়নি,কিন্তু সর্বশেষ একুশে বইমেলা ২০২২ এ কিছু প্রিয় পাঠকের অনুরোধে লেখক তার প্রথম একক কাব্যগ্রন্থ তামাটে হৃদয়ভূমী প্রকাশ করেন এবং ব্যপক সাফল্য অর্জন করেন। তিনি একাই টেনে নিয়ে চলেছেন নিজ উপজেলার সাহিত্য অঙ্গনকে। তাই উল্লেখিত লেখক দয়ের এই সাফল্যে লেখক,পাঠক ও শুভানুধ্যায়ীদের পক্ষ হতে তাদের জানাচ্ছি অভিনন্দন ও শুভকামনা।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com