সাম্প্রতিক সংবাদ

সার এখন কৃষকের পেছনে ছোটে : সংস্কৃতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :(গত শুক্রবার),এখন আর সারের পেছনে কৃষককে ছুটতে হয় না, সার কৃষকের পেছনে ছোটে। একটা সময় ছিল যখন কৃষককে সারের পেছনে ছুটতে হতো। আমরা তখন বিরোধী দলে ছিলাম, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায়। সারের পেছনে ছুটতে গিয়ে অনেক কৃষককে প্রাণ হারাতে হয়েছে। সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এ অবস্থায় পৌঁছেছে। ”

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নীলফামারী জেলা শহরের গাছবাড়ি এলাকায় বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন (বিএফএ) জেলা শাখার নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় কৃষি ও কৃষক উন্নয়নে সরকার গৃহীত পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

জেলা বিএফএ সভাপতি আব্দুল ওয়াহেদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জেলা বিএফএ সাধারণ সম্পাদক তাপস কুমার সাহা প্রমুখ।

মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গোটা দেশসহ উত্তরাঞ্চলের ব্যাপক উন্নয়ন হয়েছে। অন্যান্য উন্নয়নের পাশাপাশি নতুন কর্মসংস্থান সৃষ্টিতে শিল্পায়ন ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত নীলফামারীর উত্তরা ইপিজেডে ২৬ হাজার নারী-পুরুষ কাজ পেয়েছে। আগামী দুই বছরের মধ্যে সেখানে ৩৫ হাজার মানুষ কাজ করবে। ইপিজেড ঘিরে জেলার বিভিন্ন স্থানে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এক সময়ের মঙ্গার জেলার মানুষ এখন কর্মব্যস্ত হয়ে উঠেছে। ”

সংস্কৃতিমন্ত্রী আরো বলেন, “শেখ হাসিনা উন্নয়ন ও গণতন্ত্রের রাজনীতি করেন। কিন্ত বিএনপি এ দুটোর কোনটিই বিশ্বাস করে না। তারা ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাসী। রাজনীতির নামে জ্বালাও পোড়াও, রাস্তাঘাট বন্ধ করে মানুষের দুর্ভোগ সৃষ্টি, বাসে-ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়ে মারা, বছরের প্রথমে শিক্ষাপ্রতিষ্ঠানে বই পৌঁছানোর কাজে বাধা সৃষ্টি করেন তারা। ” আর যেন রাজনীতির নামে ধ্বংসাত্মক অবস্থা সৃষ্টি না নয়- সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান মন্ত্রী।

ক/ল/ক

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com