সাম্প্রতিক সংবাদ

সলঙ্গায় জমে উঠেছে কোরবানীর পশুর হাট

জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি: ঈদুল আজহাকে সামনে রেখে আজ সোমবার (৪ জুলাই) ঐতিহ্যবাহী সলঙ্গা পশুর হাট জমে উঠেছে।

স্থানীয় পশুর মালিকরা সহ দুর দুরান্ত হতে ব্যাপারীরা ট্রাক,নসিমনে করে গরু,ছাগল নিয়ে এসেছে এ হাটে। সময় যত পার হচ্ছিল পশুর কেনাবেচা ততই বৃদ্ধি হচ্ছিল। ঈদ হাটা উপলক্ষে গরু হাটার নির্ধারিত জায়গায় স্থান সংকৃুলান না হওয়ার আশঙ্কায় সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে সলঙ্গা ডিগ্রী কলেজ মাঠ ও ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বসেছিল এবারের পশুর হাট।

গরুর হাটে আসা নলকার বোয়ালিয়ার চর গ্রামের আবু সাইদ বলেন,বড় গরুর চেয়ে ছোট ও মাঝারি গরুর দাম বেশী। ৫ মণ ওজনের একটি ষাঁড় গরু ১ লাখ ৩০ থেকে ১ লাখ ৪০ হাজার টাকা হাঁকা হচ্ছিল।

তাড়াশের আমসাগর গ্রামের প্রভাষক আকাশ বলেন, ভাগে কোরবানীর ইচ্ছা নাই বলে ২৪ হাজার টাকায় পছন্দমত একটি খাসি ছাগল কিনলাম। তুলনামুলক ভাবে গরুর চেয়ে ছাগলের দাম কম বলে তিনি মনে করেন। ঘুড়কার চক গোবিন্দপুর গ্রামের গরুর মালিক শরিফুল ইসলাম জানান,পশুর খাদ্যের দাম এবার অনেক বেশী। পশুর লালন পালন আর শ্রম দিয়ে হাটে এনে তেমন লাভ দেখছি না।

ক্রেতা ও ব্যাপারীরা সলঙ্গা হাটেে পশুর খাজনা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা, হাট কমিটির সার্বিক ব্যবস্থাপনা ও প্রশাসনিক তৎপরতায় শান্তিপুর্ণ ভাবে হাট সমাপ্তি হয়েছে বলে ইজারাদার ইকবাল হোসেন মন্ডল জানান। তবে পশুর হাটে করোনার বিষয়ে সরকারী ভাবে যে কয়েকটি শর্ত মানার নির্দেশনা হয়েছিল,তা পালন তেমন দেখা যায়নি।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com