সাম্প্রতিক সংবাদ

সরকারী প্রকল্প ইজিপিপি কর্মসূচীর উপকারভোগীর টাকা ডিজিটাল কায়দায় চুরি

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিথিঃ নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় সরকারী প্রকল্প ( ইজিপিপি)কর্মসূচীর উপকারভোগীর টাকা ডিজিটাল কায়দায় চুরি করেছে ২ নং পুটিমারী ইউপির ৫নং ওয়ার্ডের জোবেদ আলীর ছেলে শাহাজাহান মিয়া উপকার ভোগীর নাম্বার না দিয়ে তার নিজের নাম্বার ব্যবহার করে ০১৩০০-১৫০৯৪৭ চারজন উপকারভোগীর মোট ৬৪ হাজার ৪ শত ৪৮ টাকা উত্তোলন করে নিয়েছে। আর যে আই ডি দিয়ে একাউন্ড করেছে তিনি কিছুই জানেন না। দেলাবর হোসেন পিতাঃ মৃত গফর উদ্দিন তিনি বলেন, আমার ছেলের চাকুরীর জন্য কালিকাপুর বাজার ফটোকপি করেছিলাম ঐ ছেলে হয়ত সে খান থেকে আমার আই ডি টি সংগ্রহ করেছে বলে তিনি বলেন। তাকে ফঁসানোর জন্য এ সব করেছে শাহাজাহান আলী। পরে আমি ( দেলাবর) হোসেন মান- সম্মান বাচাঁনোর জন্য কিশোরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২ নং পুটিমারী ইউপির ৫নং ওয়ার্ডের জোবেদ আলীর ছেলে শাহাজাহান মিয়া উপকারভোগীর নাম্বার না দিয়ে তার নিজের নাম্বার দিয়েছে কিন্তু এন আই ডি কার্ড ব্যবহার করেছে দেলাবর হোসেনর। শাহাজাহান ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল কায়দায় উপকার ভোগীর টাকা উত্তোলন করে এখন সে এলাকা থেকে জম্পট দিয়েছে। উপকারভোগীরা বলছে আগেই আমাদের ভাল ছিল আমরা জর্ব কার্ডের মাধ্যমে ব্যাংক থেকে টাকা উত্তোলন করতাম কোন সমস্যা হত না। মোবাইলে এ সব একাউন্ড করে টাকা দেয়াতে আমরা বিপদে পড়েছি কারণ আমরা মুখ্য মানুষ বাবা ওসব কিছু বুঝিনা।

তার পরিবারের লেকেরা বিভিন্ন জনের কাছে ধরনা দিচ্ছে। কিভাবে তার ছেলেকে অভিযোগ থেকে বাঁচানো যাবে। তবে পুলিশ যদি তাকে ধরতে পারে তা হলে জানা যাবে সে কত জনের টাকা এভাবে অন্যের আই ডি দিয়ে এ সব করেছে।

এ ব্যাপারে ২ নং পুটিমারী ইউপি চেয়ারম্যান আবু সায়েম লিটন বলেন আমিও বিষয়টি শুনেছিলাম। কিন্তু পরবর্তীতে কি হয়েছে তা আমি জানি না।

এ বিষয় কিশোরগঞ্জ থানা অফিসার ইনর্চাজ রাজিব কুমার রায় বলেন বিষয়টি আমি জানি এবং এর তদন্ত চলছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com