ডেস্ক রিপোর্ট : অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের সমস্যা মিটেছে। তাই বলা যায় বাংলাদেশ সফরে নির্দিষ্ট সময়েই আসবেন স্মিথ-ওয়ার্নাররা। আর সেটা তাদের কথায় সুপষ্ট।

অস্ট্রেলিয়া ক্রিকেট টিম বাংলাদেশে আসবে। সে লক্ষ্যে ঠিকমতো অনুশীলন চলছে টাইগারদের। প্রাথমিকভাবে তিন সপ্তাহের কন্ডিশনিং ট্রেনিং ক্যাম্প শেষে এখন পুরোদস্তুর ক্রিকেট প্র্যাকটিস চলছে।  আজও (১ আগস্ট) শেরে বাংলার ইনডোওে বোলিং মেশিন এবং খোলা আকাশের নিচে নেটে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন ক্রিকেটাররা। কাল (বুধবার) আর পরশুও (বৃহস্পতিবার) চলবে হোম অব ক্রিকেটে।

যেহেতু অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম টেস্ট শেষে চট্টগামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট, তাই সেই মাঠের সর্বশেষ অবস্থার সাথে মানিয়ে নিতে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও অনুশীলন করবে টাইগাররা।

আগামী ৩ আগস্ট শেরে বাংলার প্র্যাকটিস শেষে পরের সপ্তাহের প্র্যাকটিস সেশনটা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ আগস্ট বিকেলে বন্দর নগরীতে গিয়ে পৌঁছাবে ক্রিকেটারদের বহর। ৫, ৬ ও ৭ আগস্ট টানা তিন দিন প্র্যাকটিস হবে।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানিয়েছেন, ওই তিন দিন এক বেলা নয়, সারা দিন প্র্যাকটিস হবে। ৮ আগস্ট প্র্যাকটিস নেই। শুধু জিম, সুইমিং আর ফিজিক্যাল ট্রেনিং। এর পর ৯ থেকে ১১ আগস্ট তিনদিনের প্রস্তুতি ম্যাচ। ওই ওয়ার্ম আপ ম্যাচ শেষে ১২ আগস্ট জাতীয় দল ফেরত আসবে ঢাকায়।

এরপর ১৩ আগস্ট বিশ্রাম। ১৪, ১৫ ও ১৬ আগস্ট টানা অনুশীলন এবং এরপর একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ। সেটা হবে ১৭-১৮ আগস্ট। ওই ম্যাচ শেষেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য স্কোয়াড চূড়ান্ত করা হবে।

তিনি আরও জানিয়েছেন, ‘সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া রাজধানীতে পা রাখবে। আমরা ১৭ ও ১৮ আগস্ট দুদিনের প্র্যাকটিস ম্যাচ শেষে ওই দিন দল ঘোষণার চিন্তা ভাবনা করছি। যেহেতু ঘরের মাঠে খেলা, তাই আমরা ১৪ জনের দলই সাজাবো।’

দে/বি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে