সাম্প্রতিক সংবাদ

শরীফগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

গোলাপগঞ্জ(সিলেট) থেকে,আজিজ খান: গোলাপগঞ্জ উপজেলার শরীফগঞ্জ ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণে অনিয়মের প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল রোববার বিকেল ৪টায় উপজেলা শরীফগঞ্জ বাজারে ইউনিয়নের সর্বস্তরের মানুষের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকার প্রবীণ মুরব্বি সেলিম কিবরিয়ার সভাপতিত্বে ও তরুন সমাজকর্মী আলী হায়দার স্বপনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন আজিজুল হোসেন আজিজ, আলা উদ্দিন, প্রবীণ মুরব্বি খকাই মিয়া, জামিল হোসেন, আব্দুল আলিম, আখলাছ মিয়া, লুকুছ মিয়া প্রমুখ। এছাড়া মানববন্ধনে ১১নং শরীফগঞ্জ ইউনিয়নের খাটখাই, পনাইরচক, পানিয়াগা, নুরজাহানপুর ও কালিকৃষ্ণপুরের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
এলাকাবাসীর সূত্রে জানা যায়, বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে সরকারী ত্রাণ বিতরণে অনিয়ম, টাকা আত্মসাত ও স্বজনপ্রীতির অভিযোগের কথা। এরই প্রতিবাদে তারা ৬ টি ওয়ার্ডের সর্বস্তরের নাগরিক একত্রিত হয়ে মানববন্ধন পালন করেন। তাদের দাবী চেয়ারম্যান নির্দেশে বন্যায় ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৩ দফায় চাল বিতরণের পূর্বে ১২০ টাকা করে নেয়া হয়। যে টাকা দিতে পেরেছে তাকে টোকেন দেয়া হয়েছে। চাল বিতরণে প্রত্যেক বার ৫ থেকে ১০ কেজি করে কম দেয়া হয়েছে। এব্যাপারে ভূক্তভোগীদের সাথে আলাপকালে জানা যায়, প্রত্যেক বার চাল বিতরণের পূর্বে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের লোকজন টোকেন দেয়ার জন্য টাকা নেন। ১ম দফায় ২০ টাকা, ২য় ও ৩য় দফায় ৫০ টাকা করে নেয়া হয়।

চাল বিতরণে প্রত্যেক বার ১০ থেকে ১২ কেজি করে কম দেয়া হয়েছে। এরই প্রতিবাদ জানাতে ও জনপ্রতিনিধিদের অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়াতে মানববন্ধন পালন করা হয়।অন্যদিকে শরীফগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান এমএ মুমিত হীরা জানিয়েছেন, তার ভালো কাজে হিং¯্রানীত হয়ে ও দলীয় অভ্যন্তরীণ কোন্দলের কারণে একটি কুচক্রি মহল তাকে ক্ষতি সাধিত করতে উঠেপড়ে লেগেছে। তিনি জানান, সরকারী ত্রাণ সামগ্রী বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে সম্পন্ন নিয়মানুযায়ী বন্টন করা হয়েছে। তবে কোন ইউপি সদস্য এব্যাপারে কোন অনিয়ম করলে এখন পর্যন্ত কোন খবর পাননি বলে তিনি জানান।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com