সাম্প্রতিক সংবাদ

‘র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কূটনৈতিক পর্যায়ে আলোচনা চলছে’

এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) নিষেধাজ্ঞা প্রত্যাহারে কূটনৈতিক পর্যায়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, র‍্যাবকে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। তারা কীভাবে এই নিষেধাজ্ঞা বাতিল করবে তার একটা ইঙ্গিত দিয়েছে। তবে তা আমাদের কাছে অফিসিয়ালি এখনো পৌঁছায়নি, সেজন্য মন্তব্য করারও সময় হয়নি। এসব বিষয়ে কূটনৈতিক পর্যায়েও আলাপ-আলোচনা চলছে, তাই না দেখে কোনো মন্তব্য করতে পারছি না।

মঙ্গলবার (৩১ মে) রাত ১০টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে একটি অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  র‌্যাবের গতিবিধি সবসময় আমাদের নজরে থাকে। র‍্যাবকে আমরা সংস্কার করে আধুনিক সময়ের সঙ্গে সম্পৃক্ত রাখি। সংস্থাটি যেন জনগণের সঙ্গে কাজ করতে পারে এগুলো আমরা লক্ষ্য রাখছি।

আগামী নির্বাচন প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে অবশ্যই সুষ্ঠু নির্বাচন হবে। আমাদের সরকার সব সময় নির্বাচনমুখী। নির্বাচন যেন সুষ্ঠু ও সুন্দর হয় সে ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। আমরা সেজন্য সব ধরনের সহযোগিতা করবো। নির্বাচনের আগে নির্বাচনের মাঠ গরম করার জন্য রাজনৈতিক দলগুলোর কৌশল থাকে।

পুরান ঢাকার গোডাউন সরে যাওয়ার প্রশ্নের উত্তরে তিনি বলেন, ছোট ছোট শিল্প যারা তৈরি করেন তারা মুন্সিগঞ্জের সিরাজদিখানে যাচ্ছেন। তাদের কেমিক্যাল রাখার গোডাউনের জন্য সিরাজদিখানে জায়গা নির্ধারণ করে দিয়েছি। তাদের আলটিমেটাম দেওয়া হয়েছে। খুব শিগগির তারা ওখানে স্থানান্তরিত হবেন। ঢাকায় যেখানে অধিক লোকের বসবাস সেখান থেকে কেমিক্যাল রাখার গোডাউন সরিয়ে নেওয়ার জন্য আমরা অনুরোধ করেছি। তারা ধীরে ধীরে সেগুলো সরাচ্ছেন।

মন্ত্রী বলেন, ছোট ছোট ব্যবসায়ীরা মাল ইমপোর্ট করে গোডাউনে রাখতেন। এ ধরনের গোডাউনগুলো সরানো হয়েছে। বড় বড় গোডাউন সব উঠে যায়নি কিছু এখনো আছে। আমরা তাদের স্থান নির্ধারণ করে দিয়েছি।

Jag/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com