সাম্প্রতিক সংবাদ

‘রিজভীর কথায় মনে হয় আসাম-মেঘালয়ে বন্যার জন্য প্রধানমন্ত্রী দায়ী’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর কথা শুনে মনে হয় আসাম ও মেঘালয়ে বন্যা জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়ী।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে সিলেটের বন্যা নিয়ে রুহুল কবির রিজভীর দেওয়া বক্তব্যের প্রসঙ্গে টেনে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে সিলেটে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে ঢাকায় ফিরে এ ব্রিফিং করেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন— সিলেটের বন্যা প্রধানমন্ত্রীর জন্য হয়েছে। এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, রিজভী সাহেবের কথা শুনে মনে হচ্ছিল আসাম ও মেঘালয়ে যে বন্যা হয়েছে সেটার জন্য প্রধানমন্ত্রী দায়ী। সিলেটে এক হাজার মিলিমিটার বৃষ্টি হয়। আর ১২২ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চেরাপুঞ্জি ও মেঘালয়ে। সিলেটেও ১০০ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে, সেজন্যই এ বন্যা।

তথ্যমন্ত্রী বলেন, রিজভী সাহের কথা শুনে মনে হচ্ছে ১২২ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাতের জন্য প্রধানমন্ত্রী দায়ী। তার কথায় তাই দাঁড়ায়। আসলে কোথায় যে কী বলবে বুঝতে পারছে না। সবকিছুতে সরকারকে দায়ী করার যে বাতিক সেখান থেকে এ কথাগুলো বলেছে। এগুলো উদভ্রান্তের মতো বক্তব্য। তাহলে এতো বৃষ্টিপাতের জন্য প্রধানমন্ত্রী বা সরকার দায়ী তার বক্তব্য অনুযায়ী।

মানবতার মা প্রধানমন্ত্রী সেখানে ছুটে গেছেন। দলীয় নেতাদের মধ্যে ত্রাণ তৎপরতার সঙ্গে যারা আছেন তাদের উৎসাহ দিয়েছেন। সেখানে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। স্বস্তির কথা হলো সেখানে আজকে বৃষ্টি হয়নি। বন্যা পরিস্থিতি আগের তুলনায় উন্নিত হয়েছে। কোনো কোনো স্থানে ৪ থেকে ৫ ফুট পানি নেমে গেছে। তবে আমাদের দেশ একটি বন্যাকবলিত দেশ। প্রতিবছরই কমপক্ষে ২৫ শতাংশ স্থলভাগ বন্যার পানিতে তলিয়ে যায়। ১০ বছর পর পর আমাদের দেশের ৭৫ শতাংশ ভূমি পানির নিচে তলিয়ে যায়। আমাদের দেশে বন্যা একটি নিয়মিত ঘটনা। প্রধানমন্ত্রী বলেছেন, এটিকে মোকাবিলা করার জন্য সবসময় প্রস্তুত থাকতে হবে।

সিলেট মহানগর বিএনপি নেতারা বলছেন আওয়ামী লীগের নেতারা ঢাকায় বসে বসে কথা বলছেন— এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, সিলেটে সবাই আছে। সিলেট অঞ্চলের সব এমপি-মন্ত্রী সেখানে আছে। করোনার জন্য পরিকল্পনামন্ত্রী যেতে পারেননি। বিএনপি ঢাকায় বসে বসে কথা বলে তো তাই এ বিষয়ে তাদের না জানারই কথা।

Jag/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com