সাম্প্রতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে ভয়ঙ্কর তুষারঝড়

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিবাদ: নিউইয়র্ক, ৩০ জানুয়ারী : ভয়াবহ তুষারঝড়ের কবলে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলো। নর’ইস্টার নামের এ তুষারঝড়ে শনিবার ২৯ দানুয়ারী সন্ধ্যার আগমুহূর্ত পর্যন্ত পূর্ব উপকূলের বেশিরভাগ অংশকে আঘাত করেছে। আবহাওয়া বিশেষজ্ঞেরা অনেক এলাকায় বন্যা দেখা দিতে পারে বলেও সতর্ক করেছেন। রোববার ৩০ জানুয়ারী পর্যন্ত তীব্র ঠান্ডা থাকতে পারে বলে জানিয়েছেন তারা।

তুষারঝড়ের গতিপথে থাকা নিউইয়র্ক, নিউজার্সি, ম্যারিল্যান্ড, রোড আইল্যান্ড ও ভার্জিনিয়া অঙ্গরাজ্যের গভর্নরেরা জরুরি অবস্থা জারি করেছেন। জীবনের নিরাপত্তার জন্য এসব অঙ্গরাজ্যের মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। বোস্টনের মানুষজনকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলা হয়েছে, শুধু জরুরি পরিস্থিতিতেই ঘর থেকে বের হওয়া যাবে। এই ঝড়ের প্রভাব ফ্লোরিডাতেও গিয়ে পড়বে বলে ধারণা করা হচ্ছে।খবর বাপসনিউজ।
FlightAware অনুযায়ী নিউ ইয়র্ক, বোস্টন এবং ফিলাডেলফিয়ার বিমানবন্দরগুলিতে অনেক ফ্লাইট শনিবার বাতিল করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে সাড়ে ৪ হাজারেরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে যদিও উত্তর-পূর্বের বিমানবন্দরগুলি গণ স্ট্র্যান্ডিংয়ের প্রমাণ দেয়নি, কারণ ঝড়টি প্রত্যাশিত ছিল এবং অনেক বিমান সংস্থা অগ্রিম ফ্লাইট বন্ধ করে দিয়েছিল। আগামী দুই দিন এই তুষারপাত অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com