সাম্প্রতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের শিকাগোর কাছে স্বাধীনতা দিবসের প্যারেডে হামলা -সন্দেহভাজন ব্যক্তির নাম রবার্ট ই ক্রিমো আটক

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ শিকাগোর কাছে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলার ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম রবার্ট ই ক্রিমো।

স্থানীয় সময় সোমবার (৪ জুলাই) যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলায় ছয়জন নিহত হন।এ ঘটনায় আহত হন কমপক্ষে আরও ২৪ জন। পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন রবার্ট ই ক্রিমোর বয়স ২২ বছর।

অল্প সময় ধাওয়া করার পরই পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।সোমবার সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ শুরুর পরপরই সকাল সোয়ার দশটার দিকে প্রথম গুলির শব্দ পাওয়া যায়। পুলিশ বলছে, ওই বন্দুকধারী ছাদ থেকে এলোপাথাড়ি গুলিবর্ষণ করেন।

এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রবার্ট ই ক্রিমো নামের ওই যুবককে আগেই চিহ্নিত করেছিল হাইল্যান্ড পার্ক পুলিশ। পরে তাকে গ্রেপ্তার করা হয়। বিবিসি বলছে, যুক্তরাষ্ট্রে সম্প্রতি বন্দুক হামলা ও সহিংসতার ঘটনা অনেক বেড়েছে।

২০২২ সালে উত্তর আমেরিকার এই দেশটিতে প্রায় প্রতি সপ্তাহেই বন্দুক হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ব্যথিত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।এদিকে হামলার ঘটনার পর এক সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সোমবার সকালে বন্দুকধারীর হামলায় ৬ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৪ জন।

তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।লেক কাউন্টির মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি সাংবাদিকদের বলেছেন, আজকের উৎসবের দিনটি আমাদের জন্য শোকের হয়ে গেল। অনেক মানুষের প্রাণহানি হয়েছে। অনেকে চিকিৎসাধীন।

তিনি বলেন, এই কাজে বন্দুকধারী একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল ব্যবহার করেছে।পুলিশ কমান্ডার ক্রিস ওনিল বলেছেন, কাছাকাছি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের ছাদে আগ্নেয়াস্ত্রের আলামত পাওয়া গেছে।প্রত্যক্ষদর্শী মাইলস জারেমস্কি বলেন, শান্তিপূর্ণভাবে প্যারেড অনুষ্ঠিত হচ্ছিল।

প্যারেড শুরুর পরপরই সকাল সোয়া ১০টার দু’টি গুলির আওয়াজ পাওয়া যায়। সঙ্গে সঙ্গে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরপর টানা ২০-৩০টি গুলির শব্দ পাওয়া যায়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com