shekh_hasina

বিডি নীয়ালা নিউজ(২৫ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ  মার্কিন ম্যাগাজিন ফরচুন জরিপে বিশ্বের প্রভাবশালী শীর্ষ ৫০ নেতার তালিকায় দশম স্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার টাইম কর্পোরেশনের বাণিজ্যবিষয়ক সাময়িকীটি এই তালিকা প্রকাশ করেছে। তালিকায় শীর্ষ রয়েছেন অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস। নারীদের মধ্যে সবার শীর্ষে রয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। তালিকায় তিনি দুই নম্বরে। প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমারের নেত্রী অং সান সু চি রয়েছেন তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে রয়েছেন ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

ব্যবসা,  সরকার, মানবতাবোধ, কলা সব ক্ষেত্রে এই নারী ও পুরুষরা নিজেরা যেমন বিশ্বকে বদলাচ্ছেন তেমনি অন্যদেরও উদ্বুদ্ধ করছেন এমন দৃষ্টিভঙ্গির ভিত্তিতে তালিকাটি তৈরি করা হয়েছে বলে জানিয়ে ফরচুন। ৫০ জনের এই তালিকায় মুসলিম দেশগুলোর মধ্যে একমাত্র শেখ হাসিনাই রয়েছেন। মুসলিম একটি দেশে নারীর ক্ষমতায়ন এবং নারী শিক্ষা বিস্তারে শেখ হাসিনার কৌশলী পদচারণার বিষয়টি তুলে ধরেছে ফরচুন।

৬৮ বছর বয়সী শেখ হাসিনা তৃতীয় দফায় বাংলাদেশের সরকার প্রধানের দায়িত্ব পালন করছেন। প্রায় তিন যুগ ধরে দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে