সাম্প্রতিক সংবাদ

বিরাট-রোহিতদের মতো মাঠ দাপানোর পরিকল্পনায় মিতালিরা

আন্তর্জাতিক রিপোর্ট : লর্ডসে ইতিহাসের দোড়গোড়ায় দাঁড়িয়ে স্বপ্নভঙ্গ হয় ভারতীয় নারী ক্রিকেটারদের। ৯ রানে ম্যাচ হারলেও গোটা ভারতবাসীর হৃদয় জিতে নিয়েছে মিতালিরা। তাদের হাত ধরেই ভারতের নারী ক্রিকেটে নতুন অধ্যায়ের সূচনা হয়ে গেল বলে মনে করছে ক্রিকেটমহল।

বিশ্বকাপ অভিযান শেষ হলেও নারী ক্রিকেটের প্রতি আগ্রহ ধরে রাখতে এবার আইপিএলের ধাঁচে নতুন টুর্নামেন্টের ডাক দিলেন মিতালি৷ বিরাট কোহলি-রোহিত শর্মাদের মতোই এবার তাদের পথেই হারমনপ্রীত-মান্ধানারাও মেয়েদের আইপিএলে দাপিয়ে বেড়াক এমনটাই চাইছেন ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক।

মিতালি রাজ জানান, ‘ইংল্যান্ড বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটাররা পরের প্রজন্মের জন্য একটা ভিত তৈরী করে দিল। এটাই সঠিক সময়, দলের প্রত্যেকেই বিশ্বকাপে চমৎকার পারফরম্যান্স করেছে। দর্শকরাও আমাদের পারফরম্যান্সে খুশি। সাফল্যকে ধরে রাখতে গেলে আরও বেশি টুর্নামেন্টের আয়োজন করা প্রয়োজন। তাই মেয়েদের জন্য আইপিএল-এর মতো টুর্নামেন্ট হলে ভারতে নারী ক্রিকেটের মান আরও উন্নত হবে৷’

উল্লেখ্য আইপিএলের ধাঁচে অস্ট্রেলিয়ার মহিলা বিগ ব্যাশ লিগে দাপটের সঙ্গে ব্যাটিং করেন ভারতীয় ব্যাটসম্যান হারমানপ্রীত কৌর। সিডনি থান্ডার্সের জার্সিতে ঝোড়ো ইনিংস খেলে অজি লেজেন্ড অ্যাডাম গিলক্রিস্টের প্রশংসাও পেয়েছেন পাঞ্জাবের এই কন্যা। বিদেশের লিগে চাপের মুখে খেলার অভিজ্ঞতা থেকেই সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭১ রানের ঝকঝকে ইনিংস উপহার দিয়েছেন কৌর।

ব/দ/প

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com