সাম্প্রতিক সংবাদ

বিজিবি’র সিও লে. কর্ণেল আরিফের অপসারণের দাবীতে সিরাজগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন


সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার: বাংলানিউজের বেনাপোল স্টাফ রিপোর্টার আজিজুল হককে ক্যাম্পে ডেকে নিয়ে নির্যাতনের প্রতিবাদ ও বিজিবি’র সিও লে. কর্ণেল আরিফে অপসারণের দাবীতে সিরাজগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করেছে সাংবাদিকরা। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বাজার স্টেশন স্বাধীনতা স্কয়ার চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা সাংবাদিকদের।

অথচ কথায় কথায় এই চতুর্থ স্তম্ভের উপরই চলছে হামলা ও নির্যাতন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের ক্ষেত্রে সবচেয়ে বড় বাঁধা হয়ে দাড়িয়েছে সাংবাদিক নির্যাতন। সত্য কথা লিখলেই সাংবাদিককে মারপিট হুমকি, ধামকি এমনকি হত্যাও করা হচ্ছে।দেশের প্রথম শ্রেনীর অনলাইন মিডিয়া বাংলানিউজের বেনাপোল স্টাফ করেসপন্ডেন্ট আজিজুল হকের উপর নির্যাতনকারী বিজিবি’র সিও কর্ণেল আরিফে দ্রুত অপসারণ দাবী করে বক্তারা আরও বলেন, সাংবাদিক আর প্রশসন একে অপরের পরিপূরক। অথচ সেই প্রশাসনের কর্মকর্তার হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনাটি ন্যক্কার জনক।

অবিলম্বে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত কর্মকর্তাকে প্রত্যাহার না করা হলে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে সাংবাদিকরা।সিরাজগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি এস এম তফিজ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জনকন্ঠের স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক বাবু ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাভিশনের স্টাফ রিপোর্টার হারুন-অর রশিদ খান হাসান, সমকালের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও বিডিনিউজের প্রতিনিধি ইসরাইল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক ও জিটিভির জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম, আরটিভির স্টাফ রিপোর্টার সুকান্ত সেন,

দৈনিক যমুনা প্রবাহ‘র নির্বাহী সম্পাদক আব্দুল মজিদ সরকার, বাংলানিউজের ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট স্বপন চন্দ্র দাস প্রমুখ। মানববন্ধনে বিটিভির সংবাদদাতা গাজী এসএইচ ফিরোজী, প্রেসক্লাবের অর্থ সম্পাদক মাহমুদুল হাসান উজ্জল, এসএ টিভির প্রতিনিধি রহমত আলী, নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি আব্দুস সামাদ সায়েম, বিজয় টিভির প্রতিনিধি রোমান আহমেদ, নয়া দিগন্তের প্রতিনিধি নুরুল ইসলাম রইসী, সময় টিভির প্রতিনিধি রিংকু কুন্ডু, সাংবাদিক নজরুল ইসলাম, আলমগীর কবির, ইউসুফ দেওয়ান রাজু, সুজন সরকার, সুমন মৃধা, আদিত্য রাসেল, সোহাগ হাসান জয়, দ্য পিপলস নিউজ২৪ ডটকমের প্রকাশক সোহেল রানা, সলঙ্গা থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দুলাল হোসেন ও মহির উদ্দিনসহ জেলার কর্মরত সাংবাদিক এবং ক্যামেরা পারসনরা অংশ নেন। মানববন্ধন চলার এক পর্যায়ে বিভিন্ন পেশাজীবিরাও যোগ দিয়ে সাংবাদিকদের দাবীর সাথে একাত্মতা প্রকাশ করেন।


Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com