সাম্প্রতিক সংবাদ

নীলফামারীতে অগ্নিকান্ডে দেড় শতাধিক বসতঘর পুড়ে ছাই

images(18)

বিডি নীয়ালা নিউজ(১৩ফেব্রুয়ারি১৬)-আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি): নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় দেড় শতাধিক বসতঘর পুড়ে ছাই হয়েছে। শুক্রবার(১২ ফেব্রুয়ারী)রাতে জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মাঝপাড়া গ্রামের পুকুরপাড়ায় এই ঘটনা ঘটে।এতে প্রায় অর্ধকোটি  টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

আজ শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভারপ্রাপ্ত ইউএনও ফখরুল হাসান ও নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী। এ সময় সদর আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুরের পক্ষে পরিবার প্রতি একটি কম্বল ও  রান্না করা খাবারের ব্যবস্থা করা হয়। এ ছাড়া পুলিশ সুপারের পক্ষে একটি করে কম্বল ও সোয়েটার,উপজেলা প্রশাসনের পক্ষে একটি কম্বল ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে বিতরন করা হয়।

স্থানীয়রা জানান, গ্রামের মোসলেম উদ্দিনের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আশপাশে তা ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে আহত হন অন্তত ১৮ ব্যাক্তি। অগ্নিকান্ডে ওই সব পরিবারের ঘরে থাকা ধান চাল,পিয়াজ আলু,আসবাবপত্র নগদ অর্থ, কাপড়জামা সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।

নীলফামারী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র অফিসার এনামুল হক প্রামাণিক জানান, খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনায় ওই গ্রামের আরো ৩০ পরিবারের ঘরবাড়ি রক্ষা পেয়েছে।  বর্তমানে ক্ষতিগ্রস্থরা খোলা আকাশের নিচে রয়েছে।ভারপ্রাপ্ত ইউএনও ফখরুল হাসান জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে। সরকারী ভাবে তাদের নগদ ১ হাজার টাকা ও ৩০ কেজি করে চাল প্রদান করা হবে।
ক্ষতিগ্রস্তদের মাঝে স্থানীয় উদ্যোগে চিড়া ও গুড় এবং শুকনো খাবার বিতরণ করা হয় বলে জানান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com