সাম্প্রতিক সংবাদ

নতুন র‌্যাঙ্কিংয়েও বিশ্বসেরা সাকিব

ডেস্ক রিপোর্ট : সোমবার শেষ হয়েছে ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। এই ম্যাচে ২৩৯ রানের জয় পেয়েছে ইংলিশরা। এই জয়ে বড় অবদান রাখেন অলরাউন্ডার বেন স্টোকস।

প্রথম ইনিংসে তিনি সেঞ্চুরি করেন। ১১২ রান করে আউট হয়েছিলেন তিনি। তাছাড়া ম্যাচটিতে তিনি তিনটি উইকেট নিয়েছিলেন। এই পারফরম্যান্সের ফলে আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে ব্যাপক উন্নতি করেছেন বেন স্টোকস।

টেস্টে সেরা ব্যাটসম্যানদের তালিকায় তিনি ১২ ধাপ উন্নতি করে ২৫তম অবস্থানে উঠে এসেছেন। বোলারদের তালিকায় তিনি ১৯তম অবস্থানে উঠে এসেছেন। র‌্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডারদের তালিকায় পঞ্চম অবস্থানে আছেন তিনি।

দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত অর্ধশত করেছিলেন জনি বেয়ারস্টো। এর ফলে ব্যাটসম্যানদের তালিকায় তিন ধাপ উন্নতি করে নবম অবস্থানে উঠে এসেছেন তিনি। তিন ধাপ উন্নতি করে ব্যাটসম্যানদের তালিকায় ১৫তম অবস্থানে উঠে এসেছেন সাউথ আফ্রিকার ব্যাটসম্যান ডেন এলগার।

টেস্টে সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডারের জায়গা ধরে রেখেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৪৩১। দ্বিতীয় অবস্থানে আছেন রবীন্দ্র জাদেজা। তার রেটিং পয়েন্ট ৪১৪। তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছেন যথাক্রমে রবীচন্দ্রন অশ্বিন ও মঈন আলী।

দে/বি

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com