concert

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ ১৬)-সাহিত্য ও সংষ্কৃতি প্রতিবেদনঃ প্রবাসে বেডে ওঠা নতুন প্রজন্মকে অপসংস্কৃতির কবল থেকে রক্ষা করতে ও দেশী শিল্প সংস্কৃতিকে তুলে ধরার লক্ষ্যে সংযুক্ত আমিরাতে যাত্রা শুরু করলো বাংলাদেশ কালচারাল মিশন।

সংগঠনটি নিজেদের যাত্রালগ্নে মনোমুগ্ধ্বকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিয়েছে দুবাই প্রবাসীদের।

দুবাইস্থ সেন্ট মেরিস কেথলিক স্কুল এর অডিটোরিয়ামে স্বাধীনতা কনসার্ট নামে এ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় দু’দেশের জাতীয় সঙ্গীত ও শহীদের প্রতি নীরবতা পালনের মাধ্যমে। পরে মূল প্রবন্ধ পাঠ করেন সাইদা দিবা।  মাহবুব হাসান হৃদয় ও তাহেরা ইকবালের সঞ্চালনায় গান পরিবেশন করেন মাসুম, অনিন্দিতা খান সুমি, সমিদা চোধুরী পপি, সাবিহা সুলতানা ও সম্পা। নাচ পরিবেশন করেন লাল।  শেষে কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবুজাফর চৌধুরী, প্রকৌশলী আব্দুস সালাম খান, বাংলাদেশ ওম্যান এসোসিয়েশন অব দুবাই ভাইস প্রেসিডেন্ট জুলী জাফর ও শায়লা খন্দকার সহ অতিথিদের জাতীয় সংগীত ও রণ সঙ্গীত সম্বলিত ক্রেস্ট উপহার তুলে দেন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কন্স্যাল জেনারেল এস. বদিরুজ্জামান, ফার্স্ট সেক্রেটারি ক্রিটি চাকমা, কাউন্সিলার তানভির মনসুর, শারজাহ জনতা ব্যাংকের ম্যানেজার মাহবুব হোসেন, প্রকৌশলী মশিউর রহমান, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবার ভাইস প্রেসিডেন্ট আইয়ুব আলী বাবুল, কমিউনিটি নেতা আল মামুন সরকার, ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, প্রকৌশলী আবু হেনা, তবারক হোসেন লাবু, মাহবুব আলম মানিক, প্রকৌশলী নওশের আলী, শাহ মোহামদ মাকসুদ, সুকুমার তালুকদার, আব্দুল্লাহ আল মামুন, এস.এম কামাল, আরশাদ হোসেন হিরো, আহমদ আলী জাহাঙ্গীর, মাজারুল্লাহ মিয়া, মোহাম্মদ ওসমান, মোহাম্মদ আজাম খান, গীতিকার এ.কে আজাদ লালন, এন আর বি কেয়ারের প্রেসিডেন্ট রফিকউল্লাহ গাজালী, আফতাব মনির প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে