সাম্প্রতিক সংবাদ

দাম নিয়ন্ত্রণে বাজার তদারকি বিস্তৃত করার নির্দেশ মেয়র তাপসের

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বাজার মূল্য নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটিকে আরও বিস্তৃত পরিসরে বাজার তদারকি করার নির্দেশ 
দিয়েছেন সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৫ মার্চ) নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে অনুষ্ঠিত সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এরই মধ্যে আইন অনুযায়ী প্রথমবারের মতো ‘বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ’ বিষয়ক স্থায়ী কমিটি গঠন করেছে। এ স্থায়ী কমিটি ইতোমধ্যে অনেকগুলো মার্কেট ও কাঁচাবাজার পর্যবেক্ষণ এবং অভিযান পরিচালনা করেছে।  

তিনি বলেন, সরকারের বাণিজ্য মন্ত্রণালয়, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ঢাকা জেলা প্রশাসনসহ যেসব সংস্থা বাজার মূল্য ও কার্যক্রম তদারকি করে থাকে তাদের সঙ্গে সমন্বয় করে আমাদের স্থায়ী কমিটি রমজান মাসে দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় বাজার মূল্য তদারকি কার্যক্রম আরও বিস্তৃত করবে এবং তা বাস্তবায়ন করবে।  

মেয়র তাপস বলেন, সরকারের বাণিজ্য মন্ত্রণালয় ও কৃষি বিপণন অধিদপ্তর থেকে বাজারগুলোতে পণ্যের মূল্য তালিকা নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু সেগুলো যথাযথভাবে মানা হয় না। এছাড়াও কোনও ধরনের যৌক্তিক কারণ ছাড়াই হঠাৎ দ্রব্যমূল্য বাড়িয়ে বিক্রি করা হচ্ছে। এ ধরনের কার্যক্রম কাম্য হতে পারে না।

এ সময় মেয়র ব্যারিস্টার শেখ তাপস স্থায়ী কমিটিকে তালিকা অনুযায়ী দ্রব্যমূল্য বিক্রয় নিশ্চিত করার নির্দেশনা দেন।    

সভায় মৌলভীবাজার কাঁচাবাজার ব্যবসায়ী সমিতিসহ দক্ষিণ সিটির আওতাধীন বিভিন্ন কাঁচাবাজার, মাছ-মাংসের বাজার সমিতি, বাংলাদেশ চিনি ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ ডাল ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ পাইকারি ভোজ্যতেল ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি, ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও মহাসচিবরা অংশ নেন।       

মতবিনিময় আরও উপস্থিত ছিলেন দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদ উল্লাহ মিনু, বাণিজ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা বিভাগ ও জেলা প্রশাসন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বিএসটিআই, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

ban/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com