আন্তর্জাতিক রিপোর্ট : সিরিয়ার রাজধানী দামেস্কে একটি আত্মঘাতী হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছে।রাষ্ট্রীয় টেলিভিশনের রিপোর্টে বলছে তিনজন সন্দেহভাজন গাড়ী বোমা হামলাকারী শহরের মধ্যে ঢোকার চেষ্টা করে।পুলিশ সেসময় তাদের ধাওয়া করে। পুলিশ দুইটি গাড়ী থামাতে সক্ষম হয় কিন্তু তৃতীয় গাড়ীটির চালক তাহরির স্কোয়ারে প্রবেশ করে।

যখন পুলিশ তাকে চারদিক দিয়ে ঘিরে ফেলে তখন সে বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়।সিরিয়া ছয় বছর ধরে গৃহযুদ্ধের মধ্যে রয়েছে।রাজধানী দামেস্কের অনেক এলাকা এখনো সরকারি বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।রবিবারের হামলায় এখন পর্যন্ত অন্তত ১২ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হচ্ছে রমজান মাস শেষে প্রথম কর্মদিবসে একটা জনাকীর্ণ এলাকায় হামলাকারীদের হামলার লক্ষ্যস্থল ছিল।

স্থানীয় একজন বাসিন্দা বার্তা সংস্থা এএফপিকে বলেছে তারা “প্রচণ্ড গুলির শব্দ এবং বিস্ফোরণের শব্দ শুনতে পায়, এতে করে আশেপাশের বাড়ির কাঁচ ভেঙ্গে যায়”।রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা কে একজন পুলিশ কর্মকর্তা বলছেন “সন্ত্রাসীদের এই বোমা হামলায় বেসামরিক লোক নিহত হয়েছে এবং অনেকে আহত হয়েছেন”।এই হামলার জন্য এখনো কোনো সংগঠন দাবি করেনি। ২০১১ সালে সরকার বিরোধী বিক্ষোভ থেকে শুরু হওয়া সিরিয়ার যুদ্ধে এখন পর্যন্ত তিন লক্ষের বেশি মানুষ নিহত হয়েছে।

বি/বি/সি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে