সাম্প্রতিক সংবাদ

তুরস্কে ভয়াবহ গাড়ী বোমা বিস্ফোরণে নিহত ৩৪

160313195234_ankara_car_fire_640x360_reuters_nocredit

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ তুরস্কের রাজধানী আঙ্কারায় গাড়ী বোমা বিস্ফোরণে অন্তত ৩৪জন নিহত হয়েছে। তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই ঘটনায় আহত হয়েছে অন্তত ১২৫ জন।

তুরস্কের কিজিয়ালী ডিসট্রিক্ট-এর গুভেন পার্কে আকস্মিক গাড়ি বোমা বিস্ফোরণে হতাহতের এই ঘটনার পাশাপাশি এতে ভস্মীভূত হয়েছে প্রায় বেশকিছু গাড়ী; এর মধ্যে বাস-ও রয়েছে।

এই হামলার পর তুরস্কের রাষ্ট্রপতি রিচেপ তাইয়েপ এরদোগান বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে তিনি অবিশ্রান্তভাবে লড়াই করে যাচ্ছেন। জঙ্গিরা সাধারণ বেসামরিক নাগরিকদেরকে টার্গেট করে হত্যা করছে কারণ জঙ্গিরা তুরস্কের নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুদ্ধে পেরে উঠছে না।

তুরস্কের স্বাস্থ্য মন্ত্রী মেহমেত মুয়েজ্জিনোংলু সন্দেহ করে বলেছেন, নিহতদের মধ্যে অন্তত দুইজন দুষ্কৃতিকারী দলের সদস্য। এই বোমা বিস্ফোরণের শব্দ আঙ্কারা শহরের প্রায় সবখান থেকেই শুনতে পাওয়া গেছে বলেও তিনি ধারণা করছেন।

এই ঘটনার সাথে জড়িত ও দায়ী ব্যক্তিদের নামের তালিকা তদন্ত শেষে সোমবারে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী এফকান এলা।

অবশ্য এই ঘটনার জন্য কুর্দিশ জঙ্গিদেরকে দায়ী করেছে সরকার।

কেননা গতমাসে আঙ্কারায় যে বোমা বিস্ফোরণ হয়েছিল তার সাথে এই হামলার ধরণে সাযুজ্য বা ঘটনার প্যাটার্নে অনেক মিল রয়েছে বলে মনে করছেন তারা।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com