সাম্প্রতিক সংবাদ

জলঢাকায় বৃদ্ধকে পা ভেঙ্গে দেয়ার মামলার প্রধান আসামী গ্রেফতার

জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় আবুল হোসেন (৬৫) নামের এক বৃদ্ধকে মসজিদ থেকে টেনে বের করে বেধড়ক পিটিয়ে পা ভেঙ্গে দেয়ার ঘটনার মামলায় প্রধান আসামী মাসুম ইসলামকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১২ জুন) ভোরে উপজেলার চিড়াভিজা গোলনা গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাকে। মাসুম ওই গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

ওই ঘটনায় বৃদ্ধের বড় মেয়ে হুসনেয়ারা বেগম বাদী হয়ে জলঢাকায় থানায় ১২ জনকে আসামীকে করে একটি মামলা দায়ের করেন (মামলা নম্বর ১০)। ওসি জানান, এই মামলার অন্য আসামীদের গ্রেফতারের চেস্টা চলছে।

মামলায় জানানো হয়, জমিজমা বিরোধে প্রতিপক্ষরা ওই বৃদ্ধের জমি জোড়পূর্বক লিখে নেয়ার জন্য চাপ দিয়ে আসছিল। বৃদ্ধ রাজি না হওয়ায় তারা ওই বৃদ্ধের ৯০ শতক জমির ভুট্টা লুট করে নিয়ে যায়। এমনকি বৃদ্ধের মেয়ে ও জামাইকে মারপিটসহ হত্যার হুমকি দেয়।

এ অবস্থায় গত শুক্রবার (১০ জুন) ওই গ্রামে জুম্মার নামাজ আদায় করতে যায় আবুল হোসেন। সেখানে দিন দুপুরে মসজিদ থেকে আসামীরা জোড় পূর্বক ওই বৃদ্ধকে টেনে হেচরে বের করে বেধরক মারপিট করে হাত ও পা ভেঙ্গে দেয়। এলাকাবাসী ধারালোর অস্ত্রের ভয়ে হামলাকারীদের বাধা দিতে পারেনি।

পরে খবর পেয়ে পুলিশ এলে আসামীরা পালিয়ে যায়। বর্তমানে ওই বৃদ্ধ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মামলার অপর আসামীরা হলো একই গ্রামের বাসিন্দা।

গোলনা ইউনিয়নের ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান জানান, জমি বিরোধ নিরশনে শনিবার (১১ জুন ইউনিয়ন পরিষদে শালিস ডেকে উভয়পক্ষকে আসতে বলা হয়। সেখানে প্রতিপক্ষরা তার একদিন আগেই আবুল হোসেনকে মেরে হাত পা ভেঙ্গে দেয়।

ওসি ফিরোজ কবির জানান, দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com