সাম্প্রতিক সংবাদ

চীনে ১৩৩ যাত্রী নিয়ে প্লেন বিধ্বস্ত

চীনের গুয়ানঝি অঞ্চলে ১৩৩ যাত্রী নিয়ে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৩৭ প্লেন বিধ্বস্ত হয়েছে। তবে এতে ঠিক কতজন হতাহত হয়েছেন তা জানাযায়নি।উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন।

দ্য মিরর জানিয়েছে ,উড়োজাহাজটি একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পররপরই সেখানে ধোয়ার কুণ্ডলী উঠতে দেখা যায়। চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয় উড়োজাহাজটি কুনমিং থেকে গুয়ানজুর উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু গন্তব্যে পৌঁছানোর আগেই গুয়ানঝি অঞ্চলে বিধ্বস্ত হয়েছে।

দুর্ঘটনায় ঠিক কতজন হতাহত হয়েছেন তা জানা যায়নি। তবে উদ্ধারকারীরা জানিয়েছেন, দুর্ঘটনাস্থলটি পাহাড়ি এলাকা। তারা সেখানে পৌঁছানোর চেষ্টা করছেন।

গুয়ানঝির জরুরি বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, একটি চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ ১৩৩ যাত্রী নিয়ে প্রদেশটির তেং কাউন্টির পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়ে তাতে আগুন ধরে যায়।

উড়োজাহাজটি সোমবার (২১ মার্চ) স্থানীয় সময় ১টা ১১ মিনিটে কুনমিং থেকে উড্ডয়ন করে। সর্বশেষ স্থানীয় সময় ২টা ২২ মিনিটে যখন রাডারে উড়োজাহাজটির অবস্থান চিহ্নিত হয় তখন সেটি ভূ-পৃষ্ঠ থেকে ৩২২৫ ফুট উচ্চতায় ৩৭৬ নটিক্যাল মাইল গতিতে উড়ছিল।

এতে আরও বলা হয় ঘটনার পরপরই প্রয়োজনীয় সরঞ্জামসহ উদ্ধারকর্মীরা রওয়ানা হয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন। তবে, হতাহতের সংখ্যা এখনও জানা যায়নি।

ban/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com