সাম্প্রতিক সংবাদ

চলচ্চিত্রের উন্নয়নে ভূমিকা রাখতে চাই : নিপুণ

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি: দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া জনপ্রিয় নায়িকা ও মডেল নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এবার সেক্রেটারি পদে নির্বাচন করছেন। তার প্যানেলের সভাপতি প্রার্থী কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য তথা চলচ্চিত্র শিল্পে বড় ধরনের উন্নয়নে ভূমিকা রাখার জন্যেই এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানান নিপুণ। আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এই অঙ্গনের পরিচিত তারকাদের নিয়ে তিনি গড়ে তুলেছেন ইলিয়াস কাঞ্চন – নিপুণ প্যানেল।

নির্বাচন করার নেপথ্য কারণ জানাতে নিপুণ বলেন, এই চলচ্চিত্র জগৎ থেকে আমি অনেক কিছুই পেয়েছি। কিন্তু আজ চলচ্চিত্র যে জায়গায় এসে দাঁড়িয়েছে তাতে আমার মনে হচ্ছে – আমরা একটা ক্রান্তিলগ্ন পার করছি। এই ক্রান্তিকালে আমি একা কিন্তু কিছুই করিনি, আমার পাশে আছেন রিয়াজ ভাই, ফেরদৌস ভাই, সাইমন, ইমন, এরা আমার সৈনিক। এরাই কিন্তু আমাকে আজকে এখানে এগিয়ে নিয়ে এসেছেন। আর কাঞ্চন ভাইকে অনেক ধন্যবাদ, তিনি এই সময় এসে আমাদের পাশে দাঁড়িয়েছেন।

২৮ জানুয়ারি এই নির্বাচন অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে বলেই নিপুণ তার প্যানেলের অন্য সদস্যদের সাথে নিয়ে বিএফডিসিতে নিয়মিত সময় দিচ্ছেন। আগতদের সাথে কথা বলছেন। ভক্তদের ছবি তোলার আবদার মেটাচ্ছেন। ভোটারদের সাথে কুশলাদি বিনিময় করছেন। তাদের পাশে থাকার আশ্বাস দিচ্ছেন নিপুণ। তিনি জানান, চলচ্চিত্রের শিল্পীদের মধ্যকার বিভেদ দূর করার চেষ্টা করবেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলেন, দিনশেষে আমরা একই পরিবারের সদস্য। তাই সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চাই। চলচ্চিত্র পরিবারে পারিবারিক পরিবেশ সৃষ্টি করতে চাই। শিল্পী সমিতি হবে শিল্পীদের আস্থা ও ভালোবাসার জায়গা। নির্বাচনকে ঘিরে নিজেদের মধ্যে রেষারেষি কাম্য নয়।

নিপুণ চলচ্চিত্রের এ সঙ্কটে প্রধানমন্ত্রীকে পাশে চান। তিনি বিজয়ী হলে তাঁকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)তে নিয়ে আসার ইচ্ছে পোষণ করেছেন। নিপুণ এই প্রসঙ্গে বলেন, যদি আমার প্যানেল নির্বাচিত হয়, তাহলে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে এফডিসিতে আনবো। উনি ছাড়া এফডিসিকে বাঁচানো আর সম্ভব না। প্রধানমন্ত্রীকে দেখাবো, ওনার বাবার গড়া এফডিসি এখন কী অবস্থায় আছে। আমাদের ৩, ৪ নম্বর শুটিং ফ্লোর ভেঙে ফেলা হয়েছে। আমার মনে হয় উনি যদি একবার আসেন, তাহলে পুরো বিএফডিসির চেহারা পাল্টে যাবে।

আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে অংশ নিতে যাচ্ছে দুটো প্যানেল। কাঞ্চন – নিপুণ প্যানেলের প্রতিদ্বন্দ্বী মিশা – জায়েদ প্যানেল। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেতা – আমলা পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে আছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে আছেন পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের অন্য সদস্যরা হলেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

প্রসঙ্গত, নিপুণ অভিনীত মুক্তি পাওয়া সর্বশেষ ছবি উত্তম আকাশের ‘ধুসর কুয়াশা’। সম্প্রতি তিনি শুটিং শেষ করেছেন শহীদ রায়হানের ‘মনোলোক’ ছবির। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’। নিপুণ ২০০৮ সালে ‘সাজঘর’ এবং ২০০৯ সালে ‘চাঁদের মতো বউ’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com