সাম্প্রতিক সংবাদ

ক্রিকেটকে বিদায় বললেন মাইকেল লাম্ব

আন্তর্জাতিক রিপোর্ট : পায়ের গোঁড়ালির ইনজুরির কারণে ক্রিকেটকে বিদায় বললেন ইংল্যান্ডের ব্যাটসম্যান মাইকেল লাম্ব। নটিংহ্যামশায়ার ব্যাটসম্যান তাৎক্ষণিভাবে ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করা এ হার্ড-হিটার ব্যাটসম্যান লাম্ব ২০১২ সালে নটিংহ্যামশায়ারে যোগ দেয়ার আগে হ্যাম্পশায়ারের হয়ে খেলেছেন। তবে এক সময় তার বাবার খেলা দল ইয়র্কশায়ারের হয়ে কাউন্টিতে অভিষেক ঘটে লাম্বের।

প্রথম শ্রেনির ক্রিকেটে অভিজ্ঞতায় ভরপুর হলেও ইংল্যান্ড জাতীয় দলের হয়ে মাত্র ৩টি ওয়ানডে ও ২৭টি টি-২০ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন লাম্ব। ২০১০ সালে টি-২০’র পর ২০১৪ সালে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। ইংলিশদের জার্সি গায়ে ওয়ানডেতে ১টি সেঞ্চুরিসহ ১৬৫ রান করা লাম্ব ৩টি হাফ-সেঞ্চুরিসহ টি-২০তে করেছেন ৫৫২।

নিজের অবসরের ব্যাপারে ৩৭ বছর বয়সী লাম্ব বলেন, ‘ক্রিকেট থেকে বিদায় নিতে হওয়ায় সত্যি আমি খুব হতাশ। বিশেষভাবে মৌসুমের মাঝপথে। কিন্তু আমি চিকিৎসকদের সিদ্বান্তকে সম্মান জানাচ্ছি। আমার সতীর্থ, কোচিং স্টাফ ও নটিংহ্যাম্পশায়ার ক্লাবের সকলকে ধন্যবাদ দিচ্ছি। এছাড়া ইর্য়কশায়ারের কাছেও আমি কতৃজ্ঞ। ’

প্রথম শ্রেণির ক্রিকেটে ২১০ ম্যাচে ২১টি সেঞ্চুরি ও ৫৮ হাফ-সেঞ্চুরিতে মোট ১১৪৪৩ রান করেছেন লাম্ব। নটিংহ্যাম্পশায়ারের হয়ে ২০১৩ সালে ইর্য়কশায়ার ব্যাংক ৪০ ট্রফি এবং ২০১৭ সালে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ জয় করেন লাম্ব। চলমান মৌসুমে লিস্ট ‘এ’-তে ১৮৪ রানের সর্বোচ্চ স্কোরও গড়েন তিনি। এছাড়া বিগ ব্যাশে সিডনি সিক্সার্স ও ভারতের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে অংশ নিয়েছেন লাম্ব।

ব/দ/প

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com