সাম্প্রতিক সংবাদ

কিশোরগঞ্জে সড়ক ভেঙ্গে যাওয়ায় যানচলাচল বন্ধ

কিশোরগঞ্জ, নীলফামারী থেকেঃ কয়েকদিনের টানা ভারীবষর্নের ফলে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ৯ টি ইউনিয়নের গ্রামীণ সড়কগুলো ভেঙ্গে গিয়ে ভারী যানচলাচল বন্ধ হয়ে পড়েছে। ফলে উপজেলার ৯ টি ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম দুভোর্গের স্বীকার হচ্ছেন।

নিতাই ইউনিয়নের চেয়ারম্যান মোত্তাকিনুর রহমান আবু মিয়া জানান, গত তিনদিন ধরে টানাবৃষ্টিপাতের ফলে নিতাই ইউনিয়নের নিতাই গাংবের সরকারী প্রাথমিক বিদ্যালয় যাওয়ার একমাত্র কাঁচা সড়কটি ধসে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

অপর দিকে মুশরুত পানিয়াল পুকুর থেকে নিতাই ইউনিয়ন পরিষদ যাওয়ার পাঁকা সড়কটির বেশ কিছু জায়গায়
বড় ধরনের ভাঙ্গনের ফলে সড়কটি দিয়ে চলাচলে হাজার হাজার মানুষকে দুভোর্গ পোহাতে হচ্ছে।

বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান সুজাউদ্দোলা লিপটন জানান, কিশোরগঞ্জ উপজেলা থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার না করার ফলে এমনিতেই চলাচলের অনুপোযোগী।

তাঁর উপর গত দু থেকে তিনদিন যাবৎ ভারী বৃষ্টিপাত হওয়ায় সড়কটির শতাধিক স্থানে
ভাঙ্গনের সৃষ্টি হয়েছে।

বিকল্প কোন সড়ক না থাকায় এলাকাবাসী ওই সড়কটি দিয়ে চলাচলে চরম দুভোর্গের স্বীকার হচ্ছেন।রণচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান মোকলেছুর রহমান বিমান বলেন, আমার ইউনিয়নের মধ্যে রণচন্ডি বাবুপাড়াম রণচন্ডি
বসুনিয়াপাড়াসহ বেশ কয়েকটি এলাকার কাঁচা সড়কগুলোর অবস্থা দীর্ঘদিন থেকে বেহাল তাঁর উপর কয়েকদিন থেকে ভারী বৃষ্টিপাতের কারনে ওই সকল এলাকার মানুষজন অনেক কষ্টে রয়েছে।

সড়কে হাঁটু পরিমান কাঁদা পানি জমে থাকায় চলাচলে এলাকার মানুষের খুব কষ্ট হচ্ছে। দীর্ঘদিন থেকে সড়কগুলো সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষকে বার বার অবহিত করলেও কোন কাজ হচ্ছেনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা আবুল হাসনাত সরকার বলেন, কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারনে বেশকিছু সড়ক ভেঙ্গে গিয়ে চলাচলে বিঘ্নতা হচ্ছে।

যেখানে যেখানে বেশি ভাঙ্গন দেখা দিয়েছে সেগুলো জররুী ভিত্তিতে মেরামত করা হচ্ছে
বাকিগুলো বষার্র পরে মেরামত করা হবে।

উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসানের সাথে কথা বললে তিনি বলেন, এলজিইডির যে সমস্ত সড়ক ভেঙ্গে গেছে সেগুলোর তালিকা করে খুব দ্রুত সময়ের মাঝে সংস্কার করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com