সাম্প্রতিক সংবাদ

কিউইদের ফাইনাল খেলার হাতছানি

nz_740

বিডি নীয়ালা নিউজ(৩০ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ প্রতিটি বিশ্বকাপের আগে ফেবারিটদের তালিকায় থাকে নিউজিল্যান্ড। শুরুটাও হয় দুর্দান্ত। কিন্তু শেষটা যেন হাওয়ায় মিলিয়া যায়।

একবারও ফাইনালে খেলার সুযোগ পায়নি দলটি। প্রথম বিশ্বকাপে সেমিফাইনালে খেললেও ফাইনালে খেলা হয়নি। এবার আবার সেমিতে। তাই প্রথমবারের মতো ফাইনালে খেলার হাতছানি কিউইদের সামনে।

২০০৭ সালে প্রথমবার টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। সেবার সেমিতে খেলেছিল নিউজিল্যান্ড। পরের চারটি আসরে সুপার-৮ আর সুপার-১০ পর্বে থেকে বিদায় নেয় ব্লাক ক্যাপরা।

এবার ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপ খেলতে এসেছে নিউজিল্যান্ড। শুরুতেই আলোড়ন সৃষ্টি করল তারা। সদ্য সমাপ্ত এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারতকে আটকে দিল মাত্র ৭৯ রানে। ম্যাচটি জিতে নিল ৪৭ রানে।

অস্ট্রেলিয়াকেও বোলিং জাদু দেখাল কিউইরা। নিশ্চিত করল টানা দ্বিতীয় জয়। নড়বড়ে পাকিস্তানকেও হারিয়ে দিল। অনেক ঝড়-বাদল সহ্য করা বাংলাদেশও বাঁধা হয়ে দাঁড়াতে পারল না।

এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ড বাদে কোনো দলই সবকটি ম্যাচে জিততে পারেনি। সেমিফাইনালের বাকি দলগুলো একটি করে ম্যাচ হেরেছে। সবচেয়ে বেশি সফল ওয়েস্ট ইন্ডিজ সব জয়ের প্রত্যাশা করেছিল। কিন্তু তারা শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ইংল্যান্ড। দলটি ইতোমধ্যে একবার শিরোপা জিতেছে। এবারও দারুণ ফর্মে আছেন জো রুটরা। দক্ষিণ আফ্রিকা ২২৯ রান করেও ইংলিশদেরকে হারাতে পারেনি।

ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ড সেমিফাইনালিস্ট দলের খেতাব পেয়ে গেছে। ১১ আসরের মধ্যে সাতবার সেমিতে খেলেছে। কিন্তু ফাইনাল খেলেছে মাত্র একবার। তাও রানার্স-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে।

এবার নিউজিল্যান্ড সেমির বাঁধা পার হতে পারবে কি? খেলতে পারবে কি ফাইনালে? সেটিই এখন দেখার অপেক্ষা।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com