সাম্প্রতিক সংবাদ

কাজীপুরে বরাদ্দ পেয়ে কাজ না করায় ভাঙ্গনের ঝুকি বেড়েছে


সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃচলতি বছর কাবিটা প্রকল্পে কাজীপুরের সিংড়াবাড়িতে বরাদ্দের বীপরিতে কাজ না করায় ভাঙ্গনের ঝুকি বেড়েছে। জনপদে ভাঙ্গনের আতঙ্গে লোকজনের বিনিন্দ্ররজনি কাটাতে হচ্ছে।গতকাল সোমবার সরেজমিনে ঐ এলাকায় গিয়ে জানা যায় চলতি বছর স্থানীয় নেতা আসলাম উদ্দিন জাহাঙ্গির বাড়ি হতে ইউনুসের বাড়ি পর্য ন্ত বাধ সংস্কার বাবদ ২লক্ষ ৮০ হাজার টাকা বরাদ্দ পায়।

এদিকে স্থানীয় লোকজনের অভিযোগ উক্ত নেতা বরাদ্দের বিপরীতে এক কোদাল মাটিও কাটেনি। এবিষয়ে উক্ত নেতা জানান ইতিপূর্বে ঐ রাস্তায় কাজ করে অনেক টাকা পাওনা রয়ে গেছে তাই এবার সমন্বয় করার জন্য কাজ করা হয়নি।অপরদিকে স্থানীয় মুরুব্বি দেলশাদ, রোমজান কলেজ ছাত্র শাহিন জানান গত বছর এই স্থানে ভাঙ্গন শুরূ হয়েছিল ঐ সময়ে এলাকার বিশিষ্ট সমাজসেবক জাহাঙ্গির আলম নিজের উদ্যোগে পায় ৮০ হাজার টাকা খরচ করে এলাকা বাসিদের ভাঙ্গনের হাত থেকে রক্ষা করে।

এবিষয়ে স্থানীয় ইউ পি চেয়ারম্যান আতিকুর রহমান নাননু ঘটনার সত্যাতা নিশ্চিত করে জানান উক্ত জাহাঙ্গির আলমকে একটি প্রকল্পের মাধ্যমে স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে পরবত্তিত্বে টাকা পরিষদ করা হয়েছে। এবছর বরাদ্দ হয়েছে শুনেছি।উপজেলা প্রকল্প কর্মকর্তা শাহআলম মোল্লা প্রকল্প নিয়ে কোন সদত্তর দিতে পারেনী ।অপরদিকে ঝুকিপূর্ণ রাস্তাটি মেরামত করা না হলে ভাটিতে অবস্থিত ২শত বিঘা জমি এবং ১০/১২ টি বাড়ি ভয়বহ বিপর্য়য়ের মধ্যে পড়ার আশংকা রয়েছে। ভ’ক্তভোগিরা রাস্তাটি সংস্কারে সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com