সাম্প্রতিক সংবাদ

একই রাস্তায় দুটি বরাদ্ধ, একটি বরাদ্ধ আৎসাত অন্যটির কাজ এখনো শুরু হয়নি

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ একই রাস্তায় দুটি বরাদ্ধ, একটির বরাদ্ধের টাকা আৎসাত, অন্যটির কাজ এখনো শুরু হয়নি। এমনটি হয়েছে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার

ক) ৯ নং মাগুড়া ইউনিয়নের পূর্বপাড়া হতে বাংলাবাজার অভিমুখী হেরিং বন্ড ( এইচ বি বি) করণ (৫০০ মিটার) ও খ) ২ নং পুটিমারী ইউপির ৪ নং ওয়ার্ডের শাহপাড়া গ্রাম হতে কালিকাপুর মাঝাপাড়া সরকারী প্রাঃ বিদ্যালয় অভিমুখী (৫০০ মিটার) রাস্তার (এইচ বি বি) করণ প্রকল্প। রাস্তার কাজের প্যাকেজ নং- W402DDMHBB-01(২০২১-২২)। কার্যাদেশ নং- ৫১.০১.৭৩৪৫.০০০.১৪.২০৩.২২-৩৩৮।

প্রকল্পের নাম গ্রামীণ মাটির রাস্তা সমূহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বন্ড ( এইচ বি বি ) করণ ২য় পর্যায়ের প্রকল্প। ২০২১-২২ ইং অর্থ বছর। বরাদ্ধ ৫২ লাখ ৯ হাজার টাকা।

রাস্তা দু,টির কাজ শুরুর তারিখ ছিল গত ২০-০৪-২২ ইং কাজ শেষের তারিখ গত ২৯-০৫- ২২ ইং তারিখ, থাকলেও এখন জুন মাসের ২৩ তারিখ পেরিয়ে গেলেও কোন কাজ শুরু করেনি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নোমান ট্রেডাস। কিশোরগঞ্জ, নীলফামারী।

এর মধ্যে পুটিমারী ইউনিয়নের যে, এইচ বি বি করণের কাজ যে রাস্তায় দেয়া ছিল সেই রাস্তায় এর আগে টি আর প্রকল্পের বরাদ্ধ ছিল তাতে বরাদ্ধ ছিল ৩ লাখ ৩১ হাজার টাকা। এবং সভাপতি ছিলেন পুটিমারী ইউপির ৪ নং ওয়ার্ড মেম্বার আব্দুর রশিদ। তার সাথে কথা বললে তিনি বলেন আমি টি আর এর কাজ গত ১ জুন তারিখে শেষ করেছি। সেই রাস্তায় আবার এইচ বি বি প্রকল্পের বরাদ্ধও দেয়া হয়েছে।

কাজের ঠিকাদারী কে পেয়েছে ঐ ওয়ার্ডের মেম্বার আঃ রশিদ কে বললে তিনি বলেন, আমি এখানে কাজ করার জন্য এসেছিল জলঢাকা উপজেলার আঃ লতিফের ছেলে জিকরুল হক ( জিকু) তার সাথে কথা বললে তিনি নাকি একজন সাংবাদিক, কাজ শুরুর কথা জানতে চাইলে তিনি সঠিক ভাবে উত্তরতো দূরের কথা উল্টো সংবাদ প্রকাশ করার জন্য বলেন। খোঁজ করে জানা যায়, জিকু জলঢাকা উপজেলার সাবেক ছাত্রলীগের সভাপতি ছিলেন। তাই তার দৌরাত্ম্য একটু বেশি।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নোমান ট্রেডাসের নাম্বার ব্যানারে না থাকার কারণে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি। তবে অফিসে যোগাযোগ করলে তারা রবিবার দিতে চায়।

এ ব্যাপারে কিশোরগঞ্জ উপজেলার প্রকল্প বাস্থবায়ন অফিসার আবু হাসনাত সরকারের সাথে কথা হলে তিনি বলেন কাজ শুরু হয়নি কেন, তিনি বলেন সমস্যা নাই আমরা তারিখ বারায়ে নিব।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com