আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যে দল নিজেদের নেত্রীকে মুক্ত করার জন্য আন্দোলন করতে পারে না, তারা নাকি আবার সরকার পতন ঘটাবে! এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়।

বিএনপি নেতাদের সরকার পতনের আন্দোলন প্রসঙ্গে শনিবার (৩০ জুলাই) সকালে তার বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মানুষকে জেগে উঠতে বিএনপি নেতারা যে বক্তব্য দিয়েছেন তার জবাবে ওবায়দুল কাদের বলেন, মানুষ ঠিকই জেগে আছে, কেউ ঘুমিয়ে নেই; বরং বিএনপি নেতারাই জেগে জেগে ঘুমাচ্ছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলনের ফানুস উড়িয়ে বিএনপি গভীর শীত নিন্দ্রায় চলে যাচ্ছে। তাদের সরকার পতন আন্দোলন মানে নিজ দলের নেতাকর্মীদের মাঝেই এক গভীর দীর্ঘশ্বাস আর হতাশার বহিঃপ্রকাশ।

সেতুমন্ত্রী বলেন, কিছু একটা বলতে হবে তাই এসব হাই সাউন্ডিং শব্দ ব্যবহার করছেন বিএনপি নেতারা। বাস্তবে তাদের সক্ষমতা কতটুকু, তা আমরা জানি। আন্দোলনের বস্তুগত পরিস্থিতি বিরাজমান কি না, সেটাও বিএনপি নেতারা জানেন না।

ওবায়দুল কাদের মনে করেন, বিএনপি এখন কুম্ভকর্ণ। তাই তাদের কুম্ভকর্ণের নিন্দ্রা ভাঙানো দরকার সবার আগে।

আওয়ামী লীগকে নাকি ধাক্কা দিয়ে ফেলে দেবে–বিএনপির মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, ধাক্কা দিয়ে কাকে ফেলে দেবেন? আওয়ামী লীগকে? আওয়ামী লীগ কি অত ঠুনকো দল? বন্দুকের নল থেকে আওয়ামী লীগ জন্ম নেয়নি।

আওয়ামী লীগের শিকড় এ দেশের মাটি ও মানুষের অনেক গভীরে উল্লেখ করে কাদের বলেন, আপনারা নিজেরাই খাদের কিনারায় আছেন। আওয়ামী লীগকে ধাক্কা দিলে আপনাদেরই খাদে পড়ে যেতে হবে।

মন্ত্রী আরও বলেন, যারা এ দেশে বসে ফরমায়েশি রাজনীতি করেন, তারা জনপ্রত্যাশা থেকে যোজন যোজন দূরে অবস্থান করছেন। তাদের অবস্থানই জনগণের কাছে ঠুনকো ও ভঙ্গুর।

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে