abdul-hamid

বিডি নীয়ালা নিউজ(১১ই ফেব্রুয়ারী ১৬)-ঢাকা প্রতিবেদকঃ সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে জনগণের আস্থা ও নিজেদের সুনাম বজায় রেখে কাজ করতে নির্বাচন কমিশনকে (ইসি) পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমদের নেতৃত্বে বর্তমান কমিশনের চার বছরপূর্তিতে সার্বিক অগ্রগতি ও প্রস্তুতি অবহিত করতে বঙ্গভবনে গেলে রাষ্ট্রপতি এ পরামর্শ দেন।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার রাষ্ট্রপতিকে বলেছেন- কমিশন ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিচালনা ও আচরণবিধি সংশোধন করেছে।’

প্রতিনিধি দল রাষ্ট্রপতিকে কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন এবং দায়িত্ব পালনে সহযোগিতা কামনা করেন বলেও জানান প্রেস সচিব।

রাষ্ট্রপতির উদ্বৃতি দিয়ে তিনি জানান, রাষ্ট্রপতি তৃণমূল পর্যায়ে সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান স্থানীয় সরকার প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিতে ইসিকে আহ্বান জানিয়েছেন।

আগামী মার্চ থেকে জুন মাসের মধ্যে ছয়টি ধাপে চার হাজার ২০০ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা করছে বলেও রাষ্ট্রপতিকে জানায় ইসি। এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও রাষ্ট্রপতিকে জানায় ইসি। এ সময় সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী ও ইসি সচিব মো. সিরাজুল ইসলামও ছিলেন।

কমিশন তাদের মেয়াদের চার বছর পূর্তি উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে এ সৌজন্য সাক্ষাৎ করে। ২০১২ সালের ফেব্রুয়ারিতে কাজী রকিব উদ্দিন আহমদের নেতৃত্বাধীন ৫ সদস্য ইসির নিয়োগ পায়। ৯ ফেব্রুয়ারি তারা শপথ নিলেও ইসিতে যোগ দেন ১২ ফেব্রুয়ারি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে