সাম্প্রতিক সংবাদ

আর্থ-সামাজিক উন্নয়নের গতি ত্বরান্বিত করতে রংপুর চেম্বার বলিষ্ঠ ভূমিকা রাখবে

ডেস্ক রিপোর্ট : রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (আরসিসিআই)’র নব নির্বাচিত পরিচালনা পর্ষদের কর্মকর্তারা রংপুর অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নের গতি ত্বরান্বিতকরণে বলিষ্ঠ ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।আজ শনিবার রংপুরের ব্যবসা-বাণিজ্যের গতি ত্বরান্বিত করার লক্ষ্যে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র নব নির্বাচিত পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দের সাথে সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় তারা একথা বলেন।আরসিসিআই অডিটরিয়ামে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আরসিসিআই সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।অনুষ্ঠানের সুচনা বক্তব্যে রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন বলেন, রংপুরের ব্যবসায়িক পরিবেশ উন্নয়নে রংপুরের সকল ব্যবসায়ীদের সাথে রংপুর চেম্বার একযোগে কাজ করবে ।
তিনি বলেন, আমরা এগিয়ে যেতে চাই, আমরা রংপুরকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে চাই। তাই তিনি ব্যবসায়িক বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য রংপুর চেম্বারের নিকট প্রস্তাব উত্থাপনের আহ্বান জানান। রংপুর চেম্বার ব্যবসা-বাণিজ্য স্বার্থ সংশ্লিষ্ট সমস্যা সমাধানের ব্যাপারে যথাযথ ভূমিকা পালন করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি রংপুরের সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে কাজ করার মাধ্যমে তাদের নিকট থেকে ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন পরামর্শ ও দিক নির্দেশনা আহ্বান করেন।
রংপুরের ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আরো বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সহ-সভাপতি মনজুর আহমেদ আজাদ, বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি আব্দুল মজিদ খোকন, দেওয়ানবাড়ী রোড ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী আকবর,

রংপুর জেলা চামড়া ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল লতিফ খান, মাহিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজ উল্ল্যাহ, বদরগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সারওয়ার জাহান মানিক, বিশিষ্ট আমদানি ও রপ্তানিকারক মোঃ হুমায়ুন কবীর সওদাগর, রংপুর জেলা ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ ময়েন উদ্দিন, রংপুর জেলা বেকারী ও কনফেকশনারী মালিক সমিতির সভাপতি মোঃ নুরুল হক মুন্না এবং নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক মোঃ আকবর আলী।সভাপতির বক্তব্যে আরসিসিআই সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, রংপুর বিভাগে গ্যাস সরবরাহ, জ্বালানি এবং পর্যাপ্ত অবকাঠামোগত সুবিধা নেই।

রপরও রংপুর অঞ্চরের ব্যবসায়ীরা থেমে নেই।তিনি বলেন, ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদানে রংপুর চেম্বার সর্বদা সচেষ্ট আছে এবং ভবিষ্যতেও থাকবে। সভায় বিভিন্ন ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে যেসব সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত করা হয়েছে তা পর্যায়ক্রমে নিরসনের ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি বলেন, রংপুর জেলার ব্যবসা-বাণিজ্য ও শিল্পের উন্নয়ন তথা সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের নানামুখী সমস্যা সমাধানে রংপুর চেম্বার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করে রংপুর অঞ্চলের আর্থ সামাজিক উন্নয়নের গতি ত্বরান্বিতকরণে বলিষ্ঠ ভূমিকা রাখবে। তিনি রংপুরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে সরকারের পাশাপাশি বেসরকারি খাতের প্রতিনিধি হয়ে স্থানীয় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন হিসেবে রংপুর চেম্বার যথাযথ কার্যকর ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মত বিনিময় সভায় রংপুর চেম্বারের পরিচালক মোঃ আজিজুল ইসলাম মিন্টু, মোঃ আমজাদ হোসেন চৌধুরী, মোঃ রিয়াজ শহিদ, দেবব্রত সরকার রঞ্জু, খেমচাঁদ সোমানী রবি, পার্থ বোস, মোঃ শাহজাহান বাবু, মোঃ জুলফিকার আজিজ খান, মোঃ ওবায়দুর রহমান রতন এবং প্রণয় বণিক ও বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বি/এস/এস/এন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com