সাম্প্রতিক সংবাদ

আঠারোর নিচে মডেল হওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আসছে

150403222333_skinny_catwalk_models_640x360_ap_nocredit

বিডি নীয়ালা নিউজ(১৬ই ফেব্রুয়ারী১৬)-বিনোদন ডেস্কঃ মডেল রোসি নেলসন ছিলেন সাইজ আট-এর অধিকারী। কিন্তু শীর্ষস্থানীয় একটি বিজ্ঞাপনী সংস্থার পক্ষ থেকে তাকে আরও চিকন হতে বলা হয়েছিল। এরপর শুরু হয় তার খাদ্য নিয়ন্ত্রণ এবং ব্যায়াম পর্ব। পাজড়ের হাড় দৃষ্টিগোচর হওয়ার আগ পর্যন্ত তা চলতে থাকে।

মিস নেলসন বলেন, “আমি চারমাস পরে যখন আবার গেলাম তখন তারা আমাকে বললো, আমরা তোমাকে কেবল হাড়সর্বস্ব অবস্থায় পেতে চাই”।

মিস নেলসন বলেন “এ কথা শুনে আমি সেখানেই বসে পড়লাম আর ভাবলাম আমার পক্ষে আরও ওজন কমানো সম্ভব নয়। এরিমধ্যে আমি অনেকটাই হারিয়েছি। তখনই আমার হাড় জিরজিরে অবস্থা।”

এরপর মিস নেলসন মডেলিং শিল্পে স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে ক্যাম্পেইন শুরু করেন।

আঠারো বছরের কমবয়সীদের ক্যাটওয়াক বা র‍্যাম্পের মডেলিং থেকে নিরুৎসাহিত করতে এ্ই ক্যাম্পেইনে তার সাথে যোগ দিয়েছেন একজন পার্লামেন্ট সদস্য রক্ষণশীল পার্টির একজন এমপি ক্যারোলিন নোকস ।

 

লন্ডন ফ্যাশন উইকে ১৪ বছর বয়সী মডেলরাও ক্যাটওয়াকে অংশ নিচ্ছেন।

ফ্যাশন ইন্ডাস্ট্রিতে প্রচণ্ড পাতলা শরীরের মডেলরা বিভিন্ন স্বাস্থ্য সমস্যার হুমকিতে থাকেন। তাদের ভক্তদের কাছে এই বার্তাই তুলে ধরতে চান এই দুই নারী ক্যাম্পেইনার।

এক লাখ উনিশ হাজার মানুষ এ বিষয়ে সাক্ষর করেছেন। গত ডিসেম্বর মাসে এমপি ক্যারোলিন নোকস এর সাথে মিলে এটি পার্লামেন্টে উপস্থাপন করেন।

মিস নেলসন বলছেন,”আঠারো বছরের নিচে ক্যাটওয়াক করতে গেলে ছেলেদের মত দেহসৌষ্ঠব তৈরি করতে উৎসাহিত করা হয়। ছেলেদের শারীরিক গড়ন অনেকটাই একহারা। কিন্তু মেয়েদের শরীরের প্রাকৃতিক ভাবেই কিছু বৈশিষ্ট্য থাকবে। অনেক বেশি ওজন কমানোর পর মেয়েদের পোশাক পড়লেও মেয়েদের মত দেখতে লাগে না”।

এ মাসের শেষেই আঠারো বছরের নিচে র‍্যাম্পে মডেলিং নিষিদ্ধ হতে যাচ্ছে বলে জানা যাচ্ছে।

সূত্রঃ বিবিসি বাংলা ।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com